২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শুরুর অপেক্ষায় উইম্বলডন ওপেন

স্পোর্টস রিপোর্টার ॥ আর কিছুক্ষণ বাদেই শুরু হচ্ছে বছরের তৃতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট উইম্বলডন ওপেন টেনিস। ইংল্যান্ডের লন্ডনে ঘাটের কোর্টে হবে এবারের ১২৯তম আসর। উইম্বলডনের পুরুষ এককের বর্তমান চ্যাম্পিয়ন সার্বিয়ার নোভাক জোকোভিচ। আর প্রমীলা এককের শিরোপাধারী চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। দু’জনেই সামনেই মুকুট ধরে রাখার চ্যালেঞ্জ। ১২ জুলাই পর্যন্ত চলবে এবারের আসর।

এবারের আসরে পুরুষ বিভাগের শীর্ষ পাঁচ বাছাই খেলোয়াড় হলেন যথাক্রমে সার্বিয়ার নোভাক জোকোভিচ, সুইজারল্যান্ডের রজার ফেদেরার, ইংল্যান্ডের অ্যান্ড্রি মারে, সুইজারল্যান্ডের স্টানিসলাস ভাভরিঙ্কা ও জাপানের কেই নিশিকোরি। প্রমীলা বিভাগের শীর্ষ পাঁচ খেলোয়াড় যথাক্রমে যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস, চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা, রোমানিয়ার সিমোনা হালেপ, রাশিয়ার মারিয়া শারাপোভা ও ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি।

উইম্বলডেনর পুরুষ এককে সবচেয়ে বেশি সাতবার করে চ্যাম্পিয়ন হয়েছেন তিনজন। এরা হলেনÑউইলিয়াম রেনশ, পিট সাম্প্রাস ও রজার ফেদেরার। এবার জিতলে সর্বোচ্চ আটবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়বেন ফেদেরার। প্রমীলা এককে সবচেয়ে বেশি নয়বার শিরোপ জিতেছেন মার্টিনা নাভ্রাতিলোভা।