২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও আবেদন স্থগিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আইপিও আবেদন স্থগিত করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। সোমবার বিএসইর ৫৫০তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও আবেদন স্থগিত করা হলো। এর আগে এ কোম্পানির আইপিও আবেদন আজ মঙ্গলবার থেকে শুরু হওয়া কথা ছিল।

বোনাস লভ্যাংশ দেবে গোল্ডেন সন

অর্থনৈতিক রিপোর্টার ॥ গোল্ডেন সন লিমিটেড ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ পরিবর্তন করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদ নগদ লভ্যাংশের পরিবর্তে সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিটি গত ২৭ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করে এক জরুরী বৈঠকে এই সিদ্ধান্ত নেয়। এর আগে কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছিল।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৭ টাকা ৯ পয়সা।