১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইরাকে সরকারী বাহিনীর ‘দুর্ঘটনাবশত’ বিস্ফোরণ: নিহত ৭

অনলাইন রিপোর্টার ॥ ইরাকের সরকারী বাহিনীর যুদ্ধবিমান থেকে ’দূর্ঘটনাবশত’ পড়া বোমা বিস্ফোরিত হয়ে রাজধানী বাগদাদে ৭ বেসামরিক লোক নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১১ জন।

সোমবার বাগদাদের পূর্ব প্রান্তে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। প্রাথমিকভাবে এই বিস্ফোরণকে ইরাকি বাহিনীর অভিযান বলে মনে করা হলেও পরে বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল সা’দ মা’ন এক বিবৃতিতে জানিয়েছেন, দুর্ঘটনাবশত এ ঘটনা ঘটেছে।

তিনি জানান, ইরাকি বাহিনীর ‘সুখোই’ যুদ্ধবিমানগুলোর একটি থেকে দুর্ঘটনাবশত বোমাটি খসে পড়ে। এতে জাদিদা এলাকায় সাতজনের মৃত্যু হয়।

বিবৃতিতে ব্রিগেডিয়ার জেনারেল সা’দ মা’ন বলেন, ঘাঁটিতে ফেরার সময় যুদ্ধবিমানটির বোমা ছোঁড়ার স্থানে যান্ত্রিক ত্রুটির কারণে একটি বোমা আটকে যায়। পরে জাদিদা এলাকায় হঠাৎ বোমাটি খসে পড়ে। তিনটি বাড়ির ওপর এটি বিস্ফোরিত হয়।

ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দেওয়ার পর গত বছর ইরাকি বাহিনীকে রাশিয়া ও ইরান সরকার বেশ কয়েকটি সুখোই সু-২৫ যুদ্ধবিমান দেয়। বর্তমানে এই বিমানগুলোই বেশিরভাগ সময় দেশব্যাপী অভিযানে ব্যবহার হয়।