২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিলেটে আওয়ামী লীগে সংঘর্ষ ॥ আহত ১০

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার সন্ধ্যায় সিলেটের জৈন্তাপুরে ইফতার মাহফিলকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী ও যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ বাবর গ্রুপের নেতাকর্মীদের মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় ইরা দেবী মিলনায়তন মাঠে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক লিয়াকত আলী। সংঘর্ষ চলাকালে সংসদ সদস্য ইমরান আহমদসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

ভাঙ্গায় আহত ১৬

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর থেকে জানান, ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের দেওড়া বাজারে সোমবার সকাল ১০টার দিকে ঘর তোলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে দুই মেম্বরসহ কমপক্ষে ১৬ জন আহত হয়েছে। আহতদের ৫ জনকে ফরিদপুর মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে, ৫ জনকে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ৬ জনকে স্থানীয়ভাবে চিকিৎসা করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার বাজারে দেওড়া গ্রামের রাজ্জাক মেম্বরের ঘরের পাশে শারিস্তাবাদ গ্রামের নুর ইসলাম দোকান ঘর উঠালে ঘটনার সূত্রপাত হয়। এদিন বিকালে নুর ইসলামের মিস্ত্রী রাস্তার পাশে কাজ করলে রাজ্জাক মেম্বর তাদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে। এ সময় দেওড়া গ্রামের মেরাজ মেম্বর নুর ইসলামের পক্ষে কথা বললে রাজ্জাক মেম্বর ও মেরাজ মেম্বরের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায় হাতাহাতিতে রূপ নেয়। এ ঘটনার জের ধরে সোমবার সকাল ১০টার দিকে দুই মেম্বরের গ্রুপই ঢাল, সড়কি, কাতরা, টেঁটা ইত্যাদি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

রাবির ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন বলেছেন, বিশ্ববিদ্যালয় শুধু জ্ঞান চর্চার জন্য নয়, এটি জ্ঞান চর্চা, জ্ঞান সৃষ্টি ও বিতরণের জন্যও। পাশাপাশি বিশ্বের সঙ্গে মেলবন্ধের কাজ করে বিশ্ববিদ্যালয়। ঠিক সেভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলের অন্ধকার দূরীকরণে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। তিনি আরও বলেন, গত ৬২ বছর ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয় উত্তরাঞ্চলের জ্ঞান চর্চার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এ বিশ্ববিদ্যালয় থেকে যারা বেরিয়ে গেছেন, তারা বিশ্বের বিভিন্ন প্রান্তে আলো ছড়িয়েছেন।