২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে অগ্নিকা-ে ২৭ কাঁচাঘর পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর সদরঘাট আনু মাঝিরঘাট এলাকায় সংঘটিত এক ভয়াবহ অগ্নিকা-ে ২৭টি কাঁচাঘর ভস্মীভূত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে কাঁচা কলোনি নামের বস্তিতে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জানা যায়, রান্না ঘরের চুলা থেকে একটি ঘরে আগুনের সূত্রপাত হয়ে তা দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের ঘরগুলোতে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি দমকল ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বস্তির ২৭টি কাঁচাঘর পুড়ে যায়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

মাদকসহ গ্রেফতার ৬

নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় এ অভিযান পরিচালিত হয়। গ্রেফতার সকলের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে। সিএমপি সূত্রে জানানো হয়, বাকলিয়া থানার জামাই বাজার এলাকা থেকে মোঃ বাপ্পিসহ ২ জনকে, নতুন ব্রিজ এলাকা থেকে রবিউল নামের একজনকে, চান্দগাঁও থানার মৌলভীপুকুর এলাকা থেকে বেলাল নামের একজনকে, পাহাড়তলী থানার সিগন্যাল কলোনি থেকে আনোয়ার হোসেন নামে একজনকে এবং কর্ণফুলী থানার শিকলবাহা এলাকা থেকে আবদুল গনি নামের একজনকে আটক করা হয়।

কমার্স ব্যাংকের সামনে গ্রাহকদের বিক্ষোভ

বাংলাদেশ কমার্স ব্যাংক খাতুনগঞ্জ শাখায় আত্মসাত হওয়া প্রায় ৭ কোটি টাকা তিন মাসেও ফিরে পাননি ৪২ গ্রাহক। ১৫ দিনের মধ্যে পরিশোধে আশ্বাস প্রদান করা হলেও ব্যাংক কর্র্তৃপক্ষ আমানতের অর্থ ফেরত না দেয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছেন গ্রাহকরা। সোমবার তারা ব্যাংকের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করেন।

আমানতকারীরা জানান, প্রায় ৩ মাস আগে ব্যাংকের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তা তাদের হিসাব থেকে টাকা সরিয়ে নিয়েছে। বিষয়টি ধরা পড়ার পর ব্যাংক কর্তৃপক্ষ ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার আশ্বাস দিয়েছিল। কিন্তু সেই প্রতিশ্রুতি তারা রক্ষা করেনি। তারা বলেন, ব্যাংকের কর্মকর্তাদের দুর্নীতির দায়ভার সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষকেই নিতে হবে। সোমবার সকাল ৯টা থেকে গ্রাহকরা ব্যাংকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এক পর্যায়ে ব্যাংক কর্তৃপক্ষ আগামী ২৩ জুলাইয়ের মধ্যে অর্থ ফেরত দেয়ার আশ্বাস প্রদান করলে তারা সরে যান।

কুমিল্লায় পুলিশ হেফাজতে দুই আসামির পলায়ন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৬ জুলাই ॥ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পুলিশী হেফাজত থেকে পালিয়ে গেছেন চিকিৎসাধীন দুই আসামি। পলাতক আসামিরা হলেন, কুমিল্লা সদর উপজেলার আড়াইওড়া এলাকার তাজুল ইসলামের পুত্র তারেক ও ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক গ্রামের মৃত আবু তাহেরের পুত্র ইয়াসিন।

গাইবান্ধায় সংঘর্ষে আহত বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৬ জুলাই ॥ জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সাদুল্যাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের তরফ ফাজিল গ্রামে প্রতিপক্ষের হামলায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে মোসলেম উদ্দিন (৬৬) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে প্রতিপক্ষের হামলায় আহত হন তিনি। মোসলেম উদ্দিন ওই গ্রামের মৃত গয়েশ প্রধানের ছেলে।

কোদালের কোপে বোমা বিস্ফোরণ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৬ জুলাই ॥ ঝিনাইদহ সদর উপজেলার গান্না গ্রামে বোমা বিস্ফোরণে খোরশেদ আলী নামে এক রাজমিস্ত্রি আহত হয়েছে। সোমবার সকালে সাধন কুমার বিশ্বাসের বাড়িতে নির্মাণকাজ করার সময়ে কোদালের কোপে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহত খোরশেদ আলীকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে সদর উপজেলার রুহুল আমিনের ছেলে।

ভেজালবিরোধী লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল॥ নগরীতে ভেজাল খাদ্যদ্রব্য বিক্রিকারী ব্যবসায়ীদের সচেতনতার জন্য লিফলেট বিতরণ করেছেন জেলা প্রশাসক ড. গাজী মোঃ সাইফুজ্জামান। সোমবার নগরীর সদর রোড, বিবির পুকুরপাড়, গীর্জা মহলা, ফলপট্টি, চকবাজার, বাজাররোড, পুলিশ লাইন্স রোড, চৌমাথাবাজারসহ বিভিন্ন সড়কে ব্যবসায়ীদের প্রতি লিফলেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী হোসনে আরা, স্থানীয় সরকারের উপ-পরিচালক হামিদুল হক প্রমুখ।

এই মাত্রা পাওয়া