১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আ’লীগে যোগ দিলেন বিএনপি নেতা ছালামত আলী

অনলাইন ডেস্ক ॥ পুলিশের কাছ থেকে চেয়ারম্যানের জিম্মায় ছাড়া পেয়ে আওয়ামী লীগে যোগদান করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর অনুসারী ও চট্টগ্রামের রাউজান উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ছালামত আলী চেয়ারম্যান।

সোমবার রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবীর হাতে ফুল দিয়ে দিয়ে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। ছালামত আলীর হঠাৎ দলবদল নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গত রোববার উত্তর জেলা বিএনপির ইফতার মাহফিলে যাওয়ার সময় রাউজান পুলিশ ছালামত আলীকে গ্রেফতার করে নোয়াপাড়া পুলিশ ক্যাম্পে নিয়ে যায়। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দিদারুল আলমের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পেয়ে তিনি সোমবার উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে শফিকুল ইসলাম চৌধুরীর হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

ছালামত আলী যুবলীগ কর্মী মোবারক হোসেন হত্যা মামলার আসামী।

নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান দিদারুল আলম বলেন,‘অনেকদিন ধরে ছালামত আলী আওয়ামী লীগে যোগদানের কথা বলছিলেন। কিন্তু বিভিন্ন কারণে সে যোগদান করতে পারেনি। রোববার পুলিশ গ্রেফতার করার পর আমার জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর স্বেচ্ছায় তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন। ’

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ বলেন, ‘সন্দেহজনকভাবে ছালামত আলীকে গ্রেফতার করা হয়েছিল। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অনুরোধে তার জিম্মায় ছালামত আলীকে ছেড়ে দেওয়া হয়। ’

ছালামত আলী যুবলীগকর্মী মোবারক হত্যা মামলার আসামী হলেও ওই মামলায় জামিনে আছেন বলে জানান ওসি।