১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানিকগঞ্জে বিদ্যুত স্পৃষ্টে স্বর্ণকার নিহত

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৯ জুলাই ॥ ঘিওরে বৃহস্পতিবার বেলা ৩টার দিকে বিদ্যুতস্পৃষ্ট হয়ে প্রদীপ দাশ (৪০) নামে এক স্বর্ণকার নিহত হয়েছে। নিহত ওই স্বর্ণকার দৌলতপুর উপজেলার খলসী ইউনিয়নের বিষ্টপুর গ্রামের অমূল্য দাশের ছেলে। ঘিওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিদুর রহমান জানান, দুপুরে ওই স্বর্ণকার ঘিওর বাজারে তার নিজ দোকান বৈশাখী জুয়েলার্সে কাজ করছিলেন। এ সময় অসাবধানবশত তিনি বিদ্যুতায়িত হয়ে আহত হন।

দিনাজপুরে নৌকা থেকে ধাক্কা মেরে যুবককে হত্যা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ সদর উপজেলার মুরারীপুরে নৌকা থেকে নদীর পানিতে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে মর্তুজা রহমান বাবু (২৮) নামে একজনকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ পল্লী চিকিৎসক মাজেদুর রহমান নামে একজনকে আটক করেছে। বিরল থানার ওসি আব্দুল হাই জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মুরারীপুর গ্রামের পার্শ্ববর্তী পুনর্ভবা নদীর লালমাটিয়া ঘাটের নদীতে এই ঘটনা ঘটে। নিহত লেবু ব্যবসায়ী মর্তুজা রহমান বাবু মুরারীপুর গ্রামের মৃত ওসিমুদ্দিনের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বাবু লালমাটিয়া ঘাটে নৌকাযোগে নদী পার হচ্ছিল। এ সময় ওই নৌকাতে করে একই এলাকার দূর সম্পর্কের মামা ও পল্লী চিকিৎসক মাজেদুর রহমান যাচ্ছিল। নৌকায় পার হওয়ার সময় ভাগিনা বাবু ও মামা মাজেদুরের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মাজেদুর রহমান বাবুকে ধাক্কা দিয়ে নৌকা থেকে নদীতে ফেলে দেয়।

কঠোর প্রশিক্ষণ ॥ রাজশাহীতে ১১ কনস্টেবল অসুস্থ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ইফতারির আগে কঠোর প্রশিক্ষণে গিয়ে অসুস্থ হয়ে রাজশাহী রিজার্ভ পুলিশ ফোর্সের (আরআরএফ) ১১ সদস্য হাসপাতালে ভর্তির ঘটনায় দুই প্রশিক্ষককে প্রশিক্ষণের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় ইফতারির পরপরই তারা অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের প্রথমে রাজশাহী পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখান থেকে রাত নয়টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতলে নেয়া হয়। বিষয়টি আরও অধিকতর তদন্তের জন্য সিনিয়র সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলামকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। প্রশিক্ষণ থেকে অব্যহতি পাওয়া দুই প্রশিক্ষক হলেন, এসআই (সশস্ত্র) মোর্সেদ আলম ও এএসআই (সশস্ত্র) সেতাউর রহমান। আরআরএফয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার কামরুন্নাহার বিষয়টি নিশ্চিত করে জানান, ইফতারের আগে বিকেলে দ্বিতীয় শেসনে গরমের মধ্যে প্রশিক্ষণ করার কারণেই ১১ পুলিশ অসুস্থ হয়ে পড়েন। তবে ওই মুহূর্তে ইফতারের কার্যক্রম চলছিল।

লালমনিরহাটে তারে জড়িয়ে বিদ্যুত কর্মীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৯ জুলাই ॥ কালীগঞ্জ উপজেলার কাশিরাম চৌধুরীর মোড়ে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় জাকের হোসেন (২৫) নামের এক বিদ্যুত বিভাগের কর্মীর বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। নিহত জাকের পিলারে উঠে বিদ্যুতের তারের ত্রুটি সারতে গিয়ে অসাবধানবশত তারে জড়িয়ে মারা যায়। সে কাশিরাম চৌধুরী মোড় গ্রামের আব্বাস আলীর ছেলে।