২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

`২০২১ সালের আগেই বাংলাদেশ হবে মধ্যম শ্রেণীর দেশ’

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ॥ বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, এমপি, বলেছেন, দেশে অতি দ্রুতগতিতে উন্নয়ন হচ্ছে। গত ১০ বছরে মানুষের গড় আয় বেড়েছে, গড় আয়ুও বেড়েছে। আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটছে। বাংলাদেশে টাকারও অভাব নেই। অভাব শুধু টাকার সুষ্ঠ ব্যবহারের। টাকার সুষ্ঠ ব্যবহার করতে পারলে ২০২১ সালের আগেই বাংলাদেশ হবে মধ্যম শ্রেণীর দেশ । শনিবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা মুকসুদপুর উপজেলা পরিষদে ঐচ্ছিক তহবিলের টাকা বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুহাম্মদ ফারুক খান বলেন, জাতিসংঘ দ্রুত উন্নয়নশীল দেশ বলতে এখন বাংলাদেশের উদাহরণ দেয়। ৭৪ সালে হেনরি কিসিঞ্জার বলেছিলেন বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি। সেই হেনরি কিসিঞ্জার এবার জননেত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিয়েছেন। তিনি আরও বলেন, বিএনপি আমলে দেশে খাদ্য সামগ্রী আমদানী করতে হতো। কিন্তু আওয়ামীলীগের আমলে চাল রপ্তানী হচ্ছে, মাছ রপ্তানী হচ্ছে, সব্জি রপ্তানি হচ্ছে, এবার আমও রপ্তানী হয়েছে। বিএনপি জামাতের কর্মকান্ড উল্লেখ করে ফারুক খান আরও বলেন, বিএনপির লুটেরা টাকা-পয়সা লুট করে দেশের বাইরে পাঠাত। এজন্য রাজস্ব আদায় হত মাত্র ৪৮ হাজার কোটি টাকা। পক্ষান্তরে জননেত্রী শেখ হাসিনার সরকার সেই রাজস্ব বৃদ্ধি করেছে ১ লাখ ৯৩ হাজার কোটি টাকারও বেশী।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট আতিকুর রহমান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সরকারি কর্মকর্তা ও সুবিধাভোগীরা সেখানে উপস্থিত ছিলেন।