১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রলীগের নেতা নির্বাচন ॥ আজ মনোনয়ন ফরম বিতরণ শুরু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম সম্মেলন উপলক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য রবিবার বেলা ১১টা থেকে মনোনয়ন ফরম বিতরণ ও সংগ্রহ শুরু হচ্ছে। এ প্রক্রিয়া চলবে আগামী ১৫ তারিখ বিকেল চারটা পর্যন্ত। আগামী ২৫-২৬ জুলাই রাজধানীর ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। শনিবার বেলা সাড়ে এগারোটায় ঢাকা বিশ^বিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

এ সময় সংগঠনের সহসভাপতি জয়দেব নন্দী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, মোস্তাফিজুর রহমান মোস্তাক, দফতর সম্পাদক শেখ রাসেল, পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সোহাগ জানান, পদ প্রত্যাশীরা পে-অর্ডারের মাধ্যমে জনতা ব্যাংকের রমনা শাখায় তিন হাজার টাকা অথবা কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন কমিশনারের কাছে সরাসরি টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করতে পারবেন। মনোনয়ন ফরমের সঙ্গে মাধ্যমিকের মূল সনদের ফটোকপিসহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, বর্তমান শিক্ষা প্রতিষ্ঠান ও নিয়মিত ছাত্রত্বের প্রত্যয়নপত্রসহ সদ্য তোলা তিন কপি ছবি জমা দিতে হবে।

তিনি আরও বলেন, স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব বাছাই করা হবে। এ উপলক্ষে প্রতিটি জেলা থেকে গঠনতন্ত্র অনুসারে ২৫ জন কাউন্সিলরের তালিকা পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। আগামী ১৩ জুলাইয়ের মধ্যে সব শাখার তালিকা আমাদের হাতে এসে পৌঁছানোর নির্দেশ দেয়া হয়েছে।

সোহাগ বলেন, সম্মেলন সফল করতে নেতাকর্মীরা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যে সম্মেলন প্রস্তুতি কমিটিসহ বিভিন্ন উপ-কমিটির নাম ঘোষণা করা হয়েছে। সম্মেলন উপলক্ষে পোস্টার, ব্যানার, নিমন্ত্রণ পত্র, খাদ্য কূপন, কাউন্সিলর ও ডেলিগেট কার্ডসহ চার বছরের সাংগঠনিক প্রতিবেদন ও যাবতীয় প্রকাশনার কাজ শেষ হয়েছে। সম্মেলনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন সংগঠনের সহসভাপতি সুমন কুন্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক এবং দফতর সম্পাদক শেখ রাসেল।