২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রাহ্মণবাড়িয়া চরফ্যাশন শ্রীনগরে সংঘর্ষ

  • নিহত এক, আহত ৪২

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে রাস্তার জায়গাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত ও কমপক্ষে ১২ জন আহত হয়েছে। শুক্রবার রাতে উপজেলার ধরম-ল ইউনিয়নের ধরম-ল পূর্ব গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ বরজু মিয়ার লাশ উদ্ধার করে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে। পুলিশ ও গ্রামবাসী সূত্র জানায়, উপজেলার ধরম-ল ইউনিয়নের ধরম-ল গ্রামের জাহাঙ্গীর আলমের সঙ্গে বরজু মিয়ার বাড়ির লোকজনের মধ্যে বাড়ির রাস্তা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

বিরোধপূর্ণ রাস্তা দিয়ে চলাচলকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে প্রথমে কথাকাটাকাটি হয়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১২ জন আহত হয়। সংঘর্ষে বরজু মিয়া ধারালো ফলার আঘাতে ঘটনাস্থলেই মারা যান।

চরফ্যাশন

নিজস্ব সংবাদদাতা চরফ্যাশন ভোলা থেকে জানান, ভোলার চরফ্যাশনে শুক্রবার রাত সাড়ে ৮টায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সোলাইমান গ্রুপ ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ইউছুফ হোসেন ইমন গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তিলক, রাফিজ, মুছা, আমজাদ, জুয়েল, রিসাদ, ইলিয়াছ, রাজ্জাক, নাজমুল, সুমন কুতুব ও রাফিকে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমক্লেক্স ও সিটি হার্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে রাফিজ, মুছা, আমজাদ, রিসাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের কর্তব্যরত ডাক্তার ভোলা সদর হাসপাতালে রেফার করেছেন।

শ্রীনগর

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, শ্রীনগর উপজেলার বালাশুর নতুনবাজারে শুক্রবার রাতে দু’গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মনির গ্রুপ ও জুলহাস গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে মামলা-মোকাদ্দমা চলে আসছে। শুক্রবার বিকেলে বিবদমান গ্রুপ দু’টির মধ্যে সালিশ মীমাংসায় বসার কথা ছিল। এ নিয়ে সন্ধ্যার দিকে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

টাঙ্গাইল ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি

সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১১ জুলাই ॥ সস্প্রতি কেন্দ্র থেকে পাঠানো টাঙ্গাইল জেলা ছাত্রলীগের কমিটি অবৈধ ঘোষণা করে তা বাতিলের দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেছে। শনিবার সকালে টাঙ্গাইল জেলা ছাত্রলীগ অফিসে সংবাদ সম্মেলনে বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ দাবি করেন। অবৈধ এই কমিটি বাতিল করা না হলে ঈদের পর কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেন। এছাড়া কেন্দ্র ঘোষিত সভাপতি ও সম্পাদককে জেলা ছাত্রলীগ অফিসে অবাঞ্ছিত ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ কমিটিকে গঠনতন্ত্রবিরোধী ও পকেট কমিটি আখ্যা দিয়ে টাকার বিনিময়ে কেন্দ্র থেকে নতুন দুই সদস্যের কমিটি পাঠানো হয়েছে বলে অভিযোগ করা হয়।

এতিমখানায় টেলিভিশন প্রদান

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১১ জুলাই ॥ ঠাকুরগাঁও জেলা সরকারি শিশু পরিবারে এলসিডি টেলিভিশন প্রদান করেছেন সংরক্ষিত সংসদ সদস্য সেলিনা জাহান লিটা ও জেলা মহিলা যুব লীগের সভাপতি তাহমিনা আখতার মোল্লা।