১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিলেট ও কিশোরগঞ্জে নিহতদের পরিবারে শোকের ছায়া

  • সৌদিতে সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মক্কা থেকে রিয়াদ আসার পথে হুমায়রা নামক স্থানে শুক্রবার সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে তিনজন সিলেটী। এরা হলেন, মউদুদ আহমদ চৌধুরী রায়হান (২৬), মাসুক তালুকদার (৫০) ও মাওলানা নিজাম উদ্দীন (৫৫)। শুক্রবার ফজরের নামাজের পর দুর্ঘটনাটি ঘটে। নিহত রায়হান আহমদের গ্রামের বাড়ি ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়ায়। নিহত মাসুক তালুককদারের গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলায় এবং মাওলানা নিজাম উদ্দিনের বাড়ি সিলেটের কানাইঘাটে। নিহতদের লাশ হুমারায় হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ থেকে জানান, সৌদি আরবের রিয়াদে সড়ক দুর্ঘটনায় নিহত জেলার পাকুন্দিয়া উপজেলার চরফরাদি ইউনিয়নের নামা মির্জাপুর গ্রামের দরিদ্র পরিবারের সন্তান মাসুদের পরিবারে এখন শুধুই কান্না। মাত্র ২১ দিন আগে তার বাবা সামান্য ভিটাবাড়ি বিক্রি করে ও ধারদেনা করে ছেলেকে বিদেশে পাঠিয়েছিলেন। তাদের স্বপ্ন ছিল, ছেলের উপার্জনে পরিবারে সচ্ছলতা ফিরবে, ফুটবে হাসি। আর এর পরিবর্তে পরিবারের উপার্জনক্ষম সন্তানের মৃত্যুর খবরে পরিবারটিতে নেমে এসেছে শোকের ছায়া। শুক্রবার ভোরে সৌদি আরবের রিয়াদ শহরের মাজমাহ এলাকায় সড়ক দুর্ঘটনায় অন্য দুই বাংলাদেশীর সঙ্গে নিহত হয় মির্জাপুর গ্রামের স্থানীয় চৌকিদার ওসমান মিয়ার ছেলে মাসুদ মিয়া (২২)। সংশ্লিষ্ট সূত্র জানায়, মির্জাপুর শহীদ আলাউদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে মাসুদ অষ্টম শ্রেণী পাস করে। তিন ভাই ও এক বোনের সংসারে সে ছিল সবার বড়। দরিদ্র বাবার সামান্য উপার্জনে সংসার না চলায় জমাজমি বিক্রি করে সাড়ে সাত লাখ টাকার বিনিময়ে দালালের মাধ্যমে মাসুদ মাত্র ২১ দিন আগে শ্রমিক ভিসায় সৌদি আরবে যায়। বাবা স্বপ্ন দেখেছিলেন দারিদ্র্য জয়ের। কিন্তু তা আর হয়ে ওঠেনি।

গফরগাঁওয়ে ট্রেনের টিকেটের জন্য হাহাকার

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ১১ জুলাই ॥ রেলের টিকেট যেন সোনার হরিণ!! কেউ পায় কেউ পায় না। আসনের দ্বিগুণ যাত্রী টিকেট কেটেই দাঁড়িয়ে থেকে রাজধানী ঢাকা যেতে হচ্ছে। গফরগাঁও রেলস্টেশন থেকে ঢাকা ৮১ কিমি পথ পাড়ি দিতে সময় লাগে আড়াই ঘণ্টা। অনেক সময় অতিরিক্ত ক্রসিংয়ের ফলে ৩ ঘণ্টার উপর সময় লেগে যায়। স্ট্যান্ডিং টিকেট দীর্ঘ সময় বিড়ম্বনার মধ্যেই বছরের পর বছর ধরে প্রতিদিন রাজধানীতে যাতায়াত করেন প্রায় দুই হাজার যাত্রী সাধারণ। সীমিত আসন অধিক যাত্রী নিয়ে ৬ উপজেলার ১০ লাখ মানুষের ট্রেন ভ্রমণের একমাত্র ও অভিন্ন স্টেশনে গফরগাঁও টিকেটের চাপ বেড়েই চলেছে। গফরগাঁওয়ে আন্তঃনগর ট্রেনের আসন টিকেট ও কম্পামেন্ট (কোচ) বাড়ানোর দাবি জোরদার হয়েছে।

গৃহবধূ ও প্রবাসী খুন ॥ দুই সন্তানের জননীর লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ গাজীপুরে শ্বাসরোধে গৃহবধূ ও চট্টগ্রামের হাটহাজারীতে ছুরিকাঘাতে প্রবাসী খুন হয়েছেন। এছাড়া নেত্রকোনার দুর্গাপুরে দুই সন্তানের জননীর লাশ উদ্ধার করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের।

গাজীপুর ॥ গাজীপুরে তুচ্ছ ঘটনার জের ধরে এক গৃহবধূকে তার স্বামী শ্বাসরোধে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম ফালানী আক্তার ফারজু (১৮)। তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের মোদিবাড়ি গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী।

পুলিশ জানায়, সদর উপজেলার শিরিরচালা গ্রামে মোসলেম উদ্দিনের বাড়িতে স্ত্রীকে নিয়ে মাইক্রোবাসচালক জয়নাল আবেদীন ভাড়া থাকত। পারিবারিক তুচ্ছ ঘটনার জের ধরে শুক্রবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে জয়নাল তার স্ত্রী ফারজুকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ বাসার মেঝেতে ফেলে রেখে পালিয়ে যায়। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

ফটিকছড়ি ॥ হাটহাজারী উপজেলার আলাওল দীঘি এলাকায় শুক্রবার রাত ৯টার দিকে দুর্বৃত্তের চুরিকাঘাতে এজাহার হোসেন প্রকাশ বুলু (৬০) নামে এক প্রবাসী খুন হয়েছেন। তিনি একই উপজেলার মেখল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আমির হোসেন পোস্ট মাস্টার বাড়ির মৃত মুহাম্মদ হোসেনের পুত্র। তিনি ওই সময় কন্যার শ্বশুরবাড়ি থেকে আসার পথে দুর্বৃত্তরা চুরিকাঘাত করে। পুলিশ লাশ উদ্ধার করে। পারিবারিক কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে পুলিশ জানায়।

দুর্গাপুর ॥ উপজেলার চ-ীগড় ইউনিয়নের ফেচিয়া গ্রামের টাংগাই নদী থেকে রিক্সাচালক নূরুল আমিনের স্ত্রী দুই সন্তানের জননী মোছাঃ শাহিদা খাতুনের (৩২) লাশ শনিবার দুপুরে উদ্ধার করেছে এলাকাবাসী।