১৫ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবাহনীর বদলা আর রাসেলের এগিয়ে যাওয়ার লড়াই আজ

স্পোর্টস রিপোর্টার ॥ এক দলের সামনে প্রতিশোধের সুযোগ। আরেক দলের সামনে এগিয়ে যাওয়ার লড়াই, শীর্ষে থাকা দলের সঙ্গে ব্যবধান কমিয়ে আনার সুযোগ। ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে দ্বিতীয় পর্বে বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে ঢাকা আবাহনী লিমিটেড বনাম শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। লীগে ‘দ্য স্কাই ব্লু ব্রিগেড’ খ্যাত আবাহনী ২৭ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে ‘বেঙ্গল ব্লুজ’ খ্যাত রাসেল। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে সবার চেয়ে ওপরে আছে ‘বেঙ্গল ইয়োলোস’ খ্যাত শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড।

রাসেল-আবাহনী দুই দলই আছে জয়ের ছন্দে। আবাহনী তাদের সর্বশেষ ম্যাচে টিম বিজেএমসিকে হারায় ৩-১ গোলে। পক্ষান্তরে রাসেল তাদের সর্বশেষ খেলায় মোহামেডানকে হারায় ২-১ গোলে।

ঢাকা আবাহনীর নির্ভরযোগ্য হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড জাবালোস সোর্বা পেটের মাংসপেশীর ইনজুরির কারণে নিজ দেশে ফিরে গেছেন চিকিৎসার জন্য। দুই ‘গঞ্জ’-এর সঙ্গে ড্র করে সমালোচিত হয় জর্জ কোটানের শিষ্যরা। তবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জামালকে একমাত্র হারের স্বাদ উপহার দিয়েছে এই আবাহনী।

লীগে শুরুটা খারাপ করলেও পরে ধীরে ধীরে উন্নতি করেছে ২০১২-১৩ লীগের শিরোপাধারী ও ওই মৌসুমের ট্রেবল ট্রফি চ্যাম্পিয়ন শেখ রাসেল। দুই জায়ান্ট আবাহনী-মোহামেডানকে হারিয়ে প্রশংসা কুড়ালেও নিচের দল ফরাশগঞ্জ ও রহমতগঞ্জের সঙ্গে ড্র করে সমালোচিত হয় ক্লাবটি।

আবাহনী চলমান লীগে হারায় ফেনী সকারকে ৪-০, টিম বিজেএমসিকে ২-০, চট্টগ্রাম আবাহনীকে ২-০, ব্রাদার্স ইউনিয়নকে ১-০, শেখ জামাল ধানম-িকে ২-০, রহমতগঞ্জকে ৩-২, ফেনী সকারকে ৩-০ ও টিম বিজেএমসিকে ৩-১ গোলে। ড্র করে রহমতগঞ্জের সঙ্গে ২-২, ফরাশগঞ্জের সঙ্গে ০-০ ও চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে। হেরেছে রাসেলের কাছে ২-০, মুক্তিযোদ্ধার কাছে ১-০ ও মোহামেডানের কাছে ১-০ গোলে।

পক্ষান্তরে রাসেল চলমান লীগে হারায় ব্রাদার্স ইউনিয়নকে ২-১, মোহামেডানকে ১-০, ঢাকা আবাহনীকে ২-০, টিম বিজেএমসিকে ২-১, ফেনী সকারকে ২-১, চট্টগ্রাম আবাহনীকে ২-০, ব্রাদার্স ইউনিয়নকে ৩-১, মোহামেডানকে ২-১ ও মুক্তিযোদ্ধাকে ৫-১ গোলে। ড্র করেছে ফরাশগঞ্জের সঙ্গে ২-২ ও রহমতগঞ্জের সঙ্গে ১-১ গোলে। আর হেরেছে মুক্তিযোদ্ধার কাছে ২-১ ও শেখ জামালের কাছে ১-০ গোলে।

এখন দেখার বিষয়, আজকের ম্যাচে রাসেলকে হারিয়ে আবাহনী আগের হারের বদলা নিতে পারে কি না। আর আবাহনীকে হারিয়ে এক নম্বরে থাকা শেখ জামালের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে আনতে পারে কি না শেখ রাসেল।