২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্তি পাচ্ছে ব্রেট লির চলচ্চিত্র ‘আন ইন্ডিয়ান’

সংস্কৃতি ডেস্ক ॥ বিশ্বের অন্যতম খ্যাতিমান ফার্স্ট বোলার ব্রেট লি। জনপ্রিয় সঙ্গীতশিল্পী আশা ভোঁসলের সঙ্গে গান গওয়ার পর এবার চলচ্চিত্রে অভিনয় করলেন। ‘আন ইন্ডিয়ান’ নামের এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অভিবাসী ভারতীয় পরিচালক অনুপম শর্মা। অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী টনি এবট আর ভারতীয় প্রধানমন্ত্রী নরেন মোদি দুইবার শুভ উদ্বোধন ঘোষণা করার পর এ চলচ্চিত্র এখন বাজারে আলোড়ন তুলতে শুরু করেছে।

চলচ্চিত্রে ব্রেট লি নায়কের ভূমিকায় অভিনয় করেছেন। অস্ট্রেলিয়া ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত মিলিয়ন ডলার বাজেটের চলচ্চিত্র ‘আন ইন্ডিয়ান’ এখন মুক্তির অপেক্ষায়। মূলত সিডনিতে শূটিং হওয়া এই চলচ্চিত্রটি মীরা নামের এক অভিবাসী চমৎকার নারীর প্রেম ঘিরে আবর্তিত। যে ডিভোর্সি এবং একটি মেয়ে নিয়ে অভিবাসী জীবনে সুখি হওয়ার সংগ্রাম করছে। তার জীবনে নতুন মানুষ ব্রেট লির আগমন নিয়ে সামাজিক দ্বন্দ্ব সংঘাত আর মাজাদার কমেডির এই চলচ্চিত্রটির পরিচালক অভিবাসী ভারতীয় অনুপম শর্মা। ব্রিক লেইন খ্যাত ত্বনিষ্ঠা চ্যাটার্জী গুলশান গ্রেভার ও অন্যদের সঙ্গে এ চলচ্চিত্রে ব্রেট লির বন্ধু হিসেবে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অর্ক। অর্ক বাংলাদেশী বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান। ছেলেবেলায় মা-বাবার হাত ধরে সিডনি প্রবাসী অর্ক দাশগুপ্ত মূলধারার নাটক টিভি সিরিয়ালে অভিনয় করলেও এটি তার প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অভিনয়।

ব্রেট লি, ত্বনিষ্ঠা, এডাম, অর্ক ও অন্যদের অভিনয় নাচ গান কমেডি ভরপুর ‘আন ইন্ডিয়ান’ চল”িচ্চত্রে বাংলাদেশী যুবকের আবির্ভাব বিদেশে বসবাসরত আমাদের দেশীয় প্রতিভার বিকাশ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অর্ক লেখক কলামিস্ট অজয় দাশগুপ্ত ও দীপা দাশগুপ্তের একমাত্র সন্তান। ইতোপূর্বে হলিউড খ্যাত তারা মরিসের সঙ্গেও থিয়েটারে অভিনয় করার অভিজ্ঞতা রয়েছে তার।

নির্বাচিত সংবাদ