২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এটিএন বাংলার বর্ষপূর্তি উদযাপন

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের প্রথম বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা পথচলার ১৮ বছর পূর্ণ করে ১৯ বছরে পদার্পণ করেছে। দেড় যুগ পূর্তি উপলক্ষে বুধবার চ্যানেলটির কার্যালয়ে অনুষ্ঠিত হয় বর্ষপূতি উদযাপন অনুষ্ঠান। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গতকাল সকালে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এটিএন বাংলা চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানকে। সকাল থেকেই এটিএন বাংলার কার্যালয়ে হাজির হন মন্ত্রী, এমপি, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। এর আগে এটিএন বাংলার জন্মদিন উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রীসহ বিভিন্ন দলের পক্ষ থেকে শুভেচ্ছা বাণী প্রেরণ করেন চ্যানেলটির জন্য। এছাড়া বর্ষপূর্তি উপলক্ষে আগত অতিথিরা ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি এটিএন স্টুডিও থেকে সরাসরি সম্প্রচারিত সাক্ষাতকার প্রদান অনুষ্ঠানেও অংশ নেন। সাক্ষাতকার গ্রহণ করেন মোঃ নূরুল ইসলাম ও লোপা হোসাইন।

প্রসঙ্গ, ‘অবিরাম বাংলার মুখ’ সেøাগানকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ যাত্রা শুরু করে চ্যানেলটি। দর্শকদের ভালবাসা নিয়ে এগিয়ে চলেছে এটিএন বাংলা। বস্তুনিষ্ঠ সংবাদ আর মানসম্পন্ন অনুষ্ঠান প্রচারে প্রতিজ্ঞাবদ্ধ এটিএন বাংলা।

কিশোর পলাশের তৃতীয় এ্যালবাম ‘দয়াল’

সংস্কৃতি ডেস্ক ॥ গত কয়েক বছরে সাফল্যের ধারাবাহিকতায় এবারও ঈদ-উল-ফিতর উপলক্ষে বাজারে এসেছে ফোক সঙ্গীত শিল্পী কিশোর পলাশের তৃতীয় একক এ্যালবাম ‘দয়াল’। এ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন এফ এ সুমন। ‘দয়াল’ এ্যালবামে রয়েছে দশটি গান। গানগুলো লিখেছেন রুদ্র মোহম্মদ শহীদুল্লাহ, সালাম সরকার, পাগল হাসান, রানা শেখ, মমিত খান, সজীব শাহরিয়ার, তানিম রায়হান এবং শাহিন মাহমুদ। সুর করেছেন পাগল হাসান, রানা শেখ, সালাম সরকার, রুদ্র মোহম্মদ শহীদুল্লাহ, তানিম রায়হান, শাহিন মাহমুদ এবং কিশোর পলাশ। এ্যালবাম প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, আমার গানের একটা ধারা তৈরি হয়েছে। যা একান্ত আমার মতোই। বরাবরের মতো এ গানগুলোও তৈরি করেছি সুবিধাবঞ্চিত শ্রোতাদের প্রত্যাশার আর কথা মাথায় রেখে।