১৯ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রূপগঞ্জে সেহরিতে বিরিয়ানি খাওয়া নিয়ে সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৫ জুলাই ॥ রূপগঞ্জ উপজেলার গুতিয়াব নামাপাড়া এলাকায় সেহরির সময় বিরিয়ানি খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের কয়েক দফা ধাওয়া পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। এ সময় উভয়পক্ষের বাড়িঘরে হামলা ও ভাংচুর চালানো হয়। মঙ্গলবার রাত ৩টার দিকে ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, গুতিয়াব এলাকার সুপান সিটি নামে একটি আবাসন প্রকল্পের মালিকপক্ষ শব-ই-কদরের নামাজ উপলক্ষে গুতিয়াব নামাপাড়া মসজিদে বিরিয়ানি পাকানোর জন্য খরচ প্রদান করে। ওই বিরিয়ানি রাত সোয়া ৩টার দিকে স্থানীয় মুসল্লিদের মাঝে বিতরণ করা হয়। এ সময় বিরিয়ানি আগে-পরে খাওয়া নিয়ে স্থানীয় ফজলুল হকের সঙ্গে আফু মিয়ার বাকবিত-া হয়। পরে ফজলুল হকসহ তাদের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে আফু মিয়ার ওপর হামলা চালায়। একপর্যায়ে উভয়পক্ষের লোকজনের মাঝে কয়েক দফা ধাওয়া পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষ বেধে যায়।

বাউফলে দুস্থদের চাল বিতরণে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৫ জুলাই ॥ বাউফলের কালাইয়া ইউনিয়নে দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, বুধবার সকালে কালাইয়া ইউনিয়নের ৩ হাজার ৬শ’ ৩ জন দুস্থের মধ্যে চাল বিতরণ করা হয়। জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণে নিয়ম থাকলেও কয়েকজন ইউপি সদস্য ৩-৪ কেজি করে চাল কম বিতরণ করেছেন। অভিযোগ রয়েছে, কালাইয়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মজিবুর রহমানের যোগসাজশে ইউপি সদস্যরা উদ্বৃত্ত চাল আত্মসাত করেছেন।

দুস্থ শিশুদের ঈদ জামা প্রদান

স্টাফ রিপোর্টার ঈশ্বরদী ॥ ওরা গরিব, ওরা দুস্থ পরিবারের শিশু। ওদের মনেও অন্য সচ্ছল পরিবারের শিশুদের মতোই স্বাদ আহলাদ ও ঈদসহ সকল প্রকার আনন্দ উপভোগ করার ইচ্ছা জাগে। কিন্তু বিধিবাম। ওরা দুস্থ তাই ওরা সে আনন্দ উপভোগ থেকে বঞ্চিত। এসব বঞ্চিত শিশুদের মনে কিছুটা আনন্দ দেয়ার লক্ষেই ঈশ্বরদীতে এই প্রথম কোন বেকার, শিক্ষিত ভাল মনের কিছু ছেলেমেয়েদের পক্ষ থেকে গঠিত ফেসবুক গ্রুপ “আমরা ঈশ্বরদীর পোলামাইয়া” ঈদের পোশাক বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয় বুধবার সকালে ঈশ্বরদী বাস টার্মিনালে।

ছাত্রীদের বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে ড. মুকুন্দ বিহারী দাস ও সোনালী সকাল-এর উদ্যোগে শ্রেষ্ঠ নিবাসী ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি বাগেরহাট সরকারী শিশু পরিবার হল রুমে নিবাসী ছাত্রীদের হাতে বৃত্তির নগদ অর্থ, পুরস্কার ও কোরান শরীফ তুলে দেন। বাগেরহাট সরকারী শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মোঃ এলাহীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, শেখ আজমল হোসেন, সোনালী সকালের নির্বাহী পরিচালক সরদার শুকুর আহম্মেদ।

এই মাত্রা পাওয়া