১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার মধ্যে শান্তিপূর্ণ দেশ ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেনÑ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার মধ্যে শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিচিত হয়ে ওঠেছে। তথ্য প্রযুক্তিতে দেশ অনেক এগিয়েছে। ঘরেই বসেই গ্রামের বেকার যুবকেরা উপার্জন করে নিজেরা স্বাবলম্বী হচ্ছে। দেশ আরও এগিয়ে যেত, যদি বিএনপি জামায়াত জোটের অপরাজনীতি এবং জ্বালাও পোড়াও না হতো। তিনি বলেছেনÑ আওয়ামী লীগ জ্বালাও পোড়াও নৈরাজ্য পছন্দ করে না। হত্যা, ক্যুর রাজনীতিতে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি এও বলেছেনÑ মেয়াদ শেষে নির্ধারিত সময়ে সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন হবে। সেই নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপিকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান সরকারের এ সিনিয়র মন্ত্রী। বুধবার বিকেলে সিরাজগঞ্জের রায়গঞ্জে সরকারের কম্পিউটার আউট সোসিং কর্মসূচীর এক সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

রায়গঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত আউট সোর্সিং প্রতিষ্ঠান বিগ ব্যাং আয়োজিত এ সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, আমজাদ হোসেন মিলন এমপি, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার ইকবাল আখতার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিন্নাহ আলমাজী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান সিদ্দিক হোসেন। পরে তিনি তার নির্বাচনী এলাকা কাজীপুরে সুইচ টিপে রোড লাইট বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। এর আগে তিনি রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিন্নাহ আলমাজী আয়োজিত ইফতার দোয়া মাহফিলে যোগ দেন।

কীর্তনখোলার ভাঙ্গনে ক্ষতিগ্রস্তরা ত্রাণ বঞ্চিত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঈদের আনন্দ ভাগাভাগি করতে সবাই যখন ছুটছে প্রিয় মানুষদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে, তখন ঈদের আনন্দ থেকে পুরোপুরি বঞ্চিত হচ্ছেন কীর্তনখোলা নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত অর্ধশতাধিক পরিবারের সদস্যরা। সর্বনাশা নদী তাদের সর্বস্ব কেড়ে নেয়ায় তারা এখন অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করলেও তাদের ভাগ্যে আজও জোটেনি কোন সাহায্য সহযোগিতা।

সূত্র মতে, পর্যাপ্ত ব্যবস্থা থাকার পরও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের কাছে ত্রাণতো পৌঁছেনি বরং এখন পর্যন্ত ক্ষতিগ্রস্তদের তালিকাও তৈরি করতে পারেনি সংশ্লিষ্ট ইউনিয়নগুলো। তবে এ নিয়ে রয়েছে পাল্টাপাল্টি অভিযোগ। জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসের কর্মকর্তারা জানান, জেলার নদী ভাঙ্গনকবলিত এলাকার ইউনিয়ন পরিষদের কাছে ক্ষতিগ্রস্তদের তালিকা চেয়েছেন তারা।

পার্বতীপুরে দিনমজুরের ওপর নির্যাতনের বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ১৫ জুলাই ॥ পার্বতীপুর প্রেসক্লাবে বুধবার বেলা ১১টায় চরম নির্যাতনের শিকার দিনমজুর মজিবর রহমান মজির (৪০) স্ত্রী তহুরা বেগম সংবাদ সম্মেলনে স্বামীর ওপর নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দিয়ে বিচার দাবি করেছেন।

তিনি জানান, তার বাড়ি উপজেলার রামপুর ইউনিয়নের খামার জগন্নাথপুর ম-লপাড়া গ্রামে। শহরের হাসু বেকারীতে টাকা চুরির ঘটনায় গত শনিবার রাতে জনৈক শফিকুর রায়হানের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাস টার্মিনাল থেকে তার স্বামীকে তুলে নিয়ে যায়। এরপর সুন্দরীপাড়ায় তার (শফিকুর রায়হান) আস্তানায় কথিত টর্চার সেলে সারারাত আটকে রেখে অমানুষিক নির্যাতন চালানো হয়।