১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরিদপুরে বিচার দাবিতে মানববন্ধন

  • ২ ব্যক্তিকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৫ জুলাই ॥ ডাকাত সন্দেহে ব্যবসায়ী রাকিবুল ইসলাম ওরফে মিরন (২৮) ও ফরহাদ মোল্লাকে (৪০) গণপিটুনি দিয়ে ‘পরিকল্পিতভাবে’ হত্যার ঘটনার প্রতিবাদ ও বিচার চেয়ে ফরিদপুরে পালিত হয়েছে মানবন্ধন কর্মসূচী। বুধবার জেলার বোয়ালমারী উপজেলার কাদিরদী বাজার এলাকায় বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ‘সর্বস্তরের জনতার’ উদ্যোগে আয়োজিত এ কর্মসূচীতে ব্যবসায়ী ছাড়াও শত শত গ্রামবাসী অংশ নেন। কর্মসূচী চলাকালে বক্তব্য দেন সাতৈর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা, সাবেক ইউপি চেয়ারম্যান শামসুল আলম, রাফিউল আলম, ইউপি সদস্য শেখ আব্দুল মোতালেব প্রমুখ। বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আমিনুল হক বলেন, এ ব্যাপারে দায়ের করা মামলাটি তদন্তাধীন রয়েছে। এ ব্যাপারে এখন পর্যন্ত কাউকে গেফতার করা যায়নি।

চসিক মেয়র নাছিরের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলার রায় ২২ জুলাই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং ফেনীর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নিজাম হাজারীসহ সাত আসামির বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলার রায় ঘোষিত হবে আগামী ২২ জুলাই। রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে মঙ্গলবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ এসএম নুরুল হুদার আদালত এ সময় নির্ধারণ করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি চট্টগ্রাম জেলা পিপি এ্যাডভোকেট আবুল হাশেম জানান, যুক্তিতর্ক উপস্থাপনকালে আসামি পক্ষের কৌঁসুলিরা সকলকে খালাস দেয়ার জোরালো দাবি তুলে ধরেন। তিনি জানান, আমি আদালতের কাছে ন্যায় বিচার চেয়েছি। এ সময় চসিক মেয়র এবং অভিযুক্ত এমপিসহ সকল আসামি আদালতে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ১৯৯৩ সালের ২৪ জানুয়ারি চট্টগ্রামের লালদীঘি মাঠে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার জনসভায় মারামারির ঘটনায় মামলাটি দায়ের করেন তৎকালীন ছাত্রলীগ নেতা সুফিয়ান সিদ্দিকী। এতে তিনি আসামিদের বিরুদ্ধে তাকে হত্যার চেষ্টার অভিযোগ আনেন। এ মামলায় বর্তমানে আসামি হিসেবে রয়েছেন চসিক মেয়র আ জ ম নাছির, সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী এবং চসিকের কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ সাত আসামি।