১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হত্যাকারীদের শাস্তি দাবিতে মানববন্ধন

  • শিশু রাজন হত্যা

জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেটে শিশু রাজন হত্যার প্রতিবাদে বুধবার নওগাঁ, ফরিদপুর ও নোয়াখালী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তারা হত্যাকারীদের শাস্তির দাবি জানান। খবর নিজস্ব সংবাদদাতাদেরÑ

নওগাঁ ॥ সিলেটে শিশু রাজন হত্যার প্রতিবাদে বুধবার নওগাঁয় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বেলা সাড়ে ১১টা থেকে শহরের মুক্তির মোড়ে নওজোয়ান স্কয়ারে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

ডিএম আব্দুল বারির সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, মোঃ শরিফুল ইসলাম খান, আস্তানমোল্লা কলেজের অধ্যক্ষ মর্তুজা রেজা, কবি আতাউল হক সিদ্দিকী, সাবেক ভাইস চেয়ারম্যান জাভেদ জাহাঙ্গীর সোহেল, এ্যাডভোকেট খোদাদাদ খান পিটু, সাংবাদিক মোঃ কায়েস উদ্দিন, কারিগরী কলেজের শিক্ষক গুলশান আরা, সরকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষক মাহফুজা খাতুন, তাজুল ইসলাম তোতা, মমিনুল ইসলাম স্বপন, নাইস পারভীন এবং একুশে পরিষদের সাধারণ সম্পাদক এম এম রাসেল।

ফরিদপুর ॥ শিশু সামিউল আলম রাজনকে (১৩) নির্মমভাবে হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফরিদপুরে জেলা খেলাঘর আসরের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত ফরিদপুর প্রেসক্লাবের সামনের মুজিব সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিরা ছাড়াও শিশুরা অংশ নেন। কর্মসূচী চলাকালে বক্তব্য দেন আলতাফ মাহমুদ, অধ্যাপক রিজভী জামান, সিরাজ-ই-কবীর, অনিমেষ রায়, গোবিন্দ বাকচী প্রমুখ।

নোয়াখালী ॥ সিলেটে শিশু রাজন হত্যাকারী ও ময়মনসিংহে যাকাত নিতে আসা ২৭ জনের মৃত্যুর জন্য দায়ীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বাসদ (মার্কসবাদী) জেলা শহর মাইজদী টাউন হল মোড়ে এ কর্মসূচী পালন করে। মানববন্ধন সমাবেশে দলিলের রহমান দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ বিটুল তালুকদার, আলমগীর হোসেন, বাসদ (মার্কসবাদী) সোনাইমুুড়ি উপজেলা শাখার সংগঠক শাহাদাত হোসেন রিকাউন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোবারক করিম, সদস্য আনোয়ারুল হক পলাশ, কাজী জহির উদ্দিন প্রমুখ।

আশুলিয়া ও ফরিদপুরে ৩ যুবকের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৫ জুলাই ॥ বুধবার ভোরে নবীনগর-চন্দ্রা সড়কের আশুলিয়া থানার জিরানী এলাকার পাশে ওয়াপদায় অজ্ঞাত দুই যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় অচেতন অবস্থায় গুরুতর আহত আরও এক যুবককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ভোরে সড়কের পাশে অজ্ঞাত ওই দুই যুবকের ক্ষতবিক্ষত মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ দুটি উদ্ধার করে। এ সময় বেঁচে থাকা ক্ষতবিক্ষত অপর এক যুবককে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সাভার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের ধারণা, আসন্ন ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার উদ্দেশে গাড়িতে উঠলে তাদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে কুপিয়ে হত্যা করে মৃতদেহ মহাসড়কের পাশে ফেলে যায় দুর্বৃত্তরা। নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, ফরিদপুরের মধুমতি নদী থেকে ভাসমান অবস্থায় এক যুবকের গলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের চরপানাইল এলাকার মধুমতি নদীর পশ্চিম পাড় থেকে আনুমানিক ৩৫ বছর বয়সী ওই লাশটি উদ্ধার করা হয়।

লালমনিরহাটে বয়স্ক ও বিধবা ভাতা প্রদান

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৫ জুলাই ॥ এবারে ঈদের খুশি গ্রামগঞ্জে ছড়িয়ে থাকা সিনিয়র সিটিজেনদের কাছে পৌঁছে দিতে সরকার ঈদের আগেই বয়স্কভাতা ও বিধবা ভাতা দিয়েছে। এক সঙ্গে তিন মাসের ১২শ’ টাকা হাতে পেয়ে ঈদে দারুন খুশি সিনিয়ার সিটিজেনগণ।

আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়ন সোনালী ব্যাংক শাখায় মঙ্গলবার পর্যন্ত প্রায় ৬শ’ নারী পুরুষকে বয়স্কভাতা ও বিধবাভাতা প্রদান করা হয়েছে। প্রতিজন দুই মাসের বকেয়াসহ তিন মাসে ১২শ’ টাকা করে সহায়তা পেয়েছে।

নির্বাচিত সংবাদ