২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমজাদ খান চৌধুরীর দাফন সম্পন্ন

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব) আমজাদ খান চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার বিকেল সাড়ে তিনটায় রাজধানীর বনানী সামরিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

মরদেহ কবরে রাখার আগে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং সেনা সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. (অব) মাহবুবুর রহমান, গণস্বাস্থ্যের সভাপতি ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, সাবেক সেনাপ্রধান নূর উদ্দিন খান ও মরহুমের ভক্ত, গুণগ্রাহী এবং পরিবারের সদস্যরা।

এর আগে দুপুর সোয়া দুটায় বিজয় সরণির বাংলাদেশ সামরিক জাদুঘর মাঠে আমজাদ খান চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. (অব) আ স ম হান্নান শাহ, বিশিষ্ট আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনসহ বিশিষ্টজনরা।

গত মঙ্গলবার বিকেল পৌনে ছয়টায় যুক্তরাষ্ট্র থেকে তার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বুধবার সকালে তার মরদেহ নিয়ে যাওয়া হয় নরসিংদী জেলার ঘোড়াশালে প্রাণের কারখানায়। ওখান থেকে সকাল আটটায় নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে মরহুমের মরদেহ ঢাকায় প্রাণ-আরএফএল সেন্টারে আনা হয়। গত বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটা ১৫ মিনিটে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনায় ডিউক মেডিক্যাল হাসপাতালে ৭৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।