২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

র‌্যাংকিংয়ে সৌম্যর পেছনে রোহিত-ডুপ্লেসিস

অনলাইন ডেস্ক ॥ আইসিসির র‌্যাংকিংয়ে রোহিত শর্মা, ফাফ ডুপ্লেসিস ও সুরেশ রায়নার মতো ব্যাটসম্যানদের পেছনে ফেললেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার সৌম্য সরকার। ৬৭১ পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ১৫তম অবস্থানে রয়েছেন তিনি। এটি তার ক্যারিয়ার সেরা র‌্যাংকিং অবস্থান।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হারলেও ২-১ এ সিরিজ জিতে নেয় বাংলাদেশ। দুটি ম্যাচেই প্রধান ভূমিকায় ছিলেন বাঁহাতি ওপেনার সৌম্য । দুই ম্যাচে যথাক্রমে ৮৮ (অপরাজিত) ও ৯০ রান করে ম্যাচ সেরা হয়েছেন সৌম্য। এছাড়া তিন ম্যাচে ২০৫ রান করে হয়েছেন সিরিজ সেরাও।

দুর্দান্ত পারফর্ম করার যথার্থ মূল্যায়ন পেয়েছেন এই ব্যাটসম্যান। উঠে এসেছেন শীর্ষ ১৫ ব্যাটসম্যানের সারিতে। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে যা সর্বোচ্চ অবস্থানে। ৬৪৯ পয়েন্ট নিয়ে সৌম্যর পর ২১তম অবস্থানে রয়েছেন মুশফিকুর রহিম।৬১০ পয়েন্ট নিয়ে তামিম ইকবাল রয়েছেন ২৯তম অবস্থানে।

৮৮৯ পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের তালিকায় এখনও শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ৮৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। ৮০৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা।

এ পর্যন্ত ১৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সৌম্য সরকার। ৪৯.৪২ গড়ে করেছেন ৬৯২ রান। যার মধ্যে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি রয়েছে তার।