১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মন্ত্রী আসবেন তাই ...

স্টাফ রিপোর্টার ॥ ঈদ উপলক্ষে যাত্রীদের বাড়ি ফেরা নিশ্চিত করতে বিভিন্ন রুটে চলবে বিআরটিসি’র ৫০৬টি বাস। এছাড়া প্রয়োজনে আরও ৫৫টি বাস দেয়ার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আগের যে কোনো বারের তুলনায় এবার পরিস্থিতি অনেক ভালো। রাস্তাগুলো ভালো বলে যাতায়াত সুবিধাজনক হবে। যাত্রীদের গাড়ি পেতে যেন কোনো সমস্যা না হয়, সে বিবেচনায় ঈদে ৫০৬টি বিআরটিসি বাস চালু থাকছে। এছাড়া বিআরটিসি’র আরও ৫৫টি বাস থাকছে রিজার্ভ। যে কোনো মুহূর্তে প্রয়োজনে সেগুলো কাজে লাগানো হবে।

ওবায়দুল কাদের প্রায় পৌনে এক ঘণ্টা এ টার্মিনালের সার্বিক চিত্র পরিদর্শন করেন। এনা ট্রান্সপোর্টের একটি বাসে উঠে তিনি যাত্রীদের সঙ্গে কথা বলেন। এছাড়া টিকেট কাটার জন্য কাউন্টারের সামনে লাইনে দাঁড়ানো যাত্রী ও কাউন্টারের কর্মীদের সঙ্গেও আলাপ করেন তিনি।

এর আগে তার আগমনের খবরে আধা ঘণ্টার নোটিশেই টার্মিনালের চেহারা পরিবর্তন করে ফেলা হয়। বিশৃঙ্খল পরিস্থিতি উধাও হয়ে যায়। পুলিশ সদস্যদের তৎপরতা বাড়ে, কাউন্টার ও বাসের কর্মচারীদের সাবধান করে দেন তারা। যাত্রীদের ব্যাগ নিয়ে টানা হেঁচড়া বা অতিরিক্ত ভাড়ার বিষয়টিও এ সময় থাকে গোপন। মন্ত্রী টার্মিনাল ত্যাগের পর পরই আবারো পূর্বের পরিস্থিতি সৃষ্টি হয়। কর্তব্যরত পুলিশ সদস্যরা বলছেন, অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।