২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘মেসির সঙ্গে রোনাল্ডোর তুলনা হয়না’

স্পোর্টস রিপোর্টার ॥ কে সেরা। লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? বিষয়টি নিয়ে বিতর্কের শেষ নেই। কেউ বলেন এগিয়ে সি আর সেভেন, আবার কেউ বলেন এলএমটেন। তবে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় বার্সিলোনা তারকা এগিয়ে থাকেন। স্পেনের সাবেক ফুটবলার মিগুয়েল অ্যাঞ্জেল নাদালের দৃষ্টিতেও এগিয়ে মেসি। সাবেক রেকর্ড টানা চারবারের ফিফা সেরা তারকার সঙ্গে রিয়াল মাদ্রিদের রোনাল্ডোর তুলনা হয়না বলে মন্তব্য করেছেন তিনি।

মেসির মতোই বার্সিলোনায় খেলেছেন নাদাল। সাবেক এই ডিফেন্ডার মনে করেন, মেসির সঙ্গে রোনাল্ডোকে মেলানো ঠিক না। মেসি ২০১৪-১৫ মৌসুমে বার্সিলোনার হয়ে ঐতিহাসিক ট্রেবল জয় করেছেন। তবে ব্যক্তিগত লড়াইয়ে মেসিকে পেছনে ফেলেন রোনাল্ডো। সবচেয়ে বেশি গোল করে পিচিচি অ্যাওয়ায় জয় নিশ্চিত করেছেন বর্তমান ফিফা সেরা তারকা। এরপরও নাদাল মনে করেন, মেসি একজন গ্রেট ফুটবলার, যার সঙ্গে রোনাল্ডোকে মেলানো ঠিক নয়।

নাদাল বলেন, বার্সিলোনা একটি অসাধারণ দল। এই দলের স্পেশাল ফুটবলার মেসি। যে একক দক্ষতায় ম্যাচে গতিপ্রকৃতি পাল্টে দিতে পারে। রোনাল্ডোর পারফরমেন্সও দর্শনীয়। সে অনেক চেষ্টা করে সেরাটা দিতে। কিন্তু সত্যিকার অর্থেই মেসির সঙ্গে তুলনা হয়না তার।

এই মাত্রা পাওয়া