১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ম্যানইউর হয়ে খেলা গর্বের ॥ শোয়েনস্টেইগার

স্পোর্টস রিপোর্টার ॥ মায়াজাল ছিন্ন করে বেয়ার্ন মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লিখিয়েছেন জার্মান অধিনায়ক বাস্টিয়েন শোয়েনস্টেইগার। দীর্ঘ প্রায় দেড় যুগ বাভারিয়ানদের হৃদপৃন্ড হয়ে ছিলেন তিনি। কিন্তু সময়ের পরিক্রমায় তাঁকে পাড়ি জমাতে হয়েছে সুদূর ইংল্যান্ডে। ওল্ডট্রাফোর্ডে আসার পর শোয়েইনি জানিয়েছেন, ক্লাবটিতে খেলতে পেরে তিনি গর্বিত।

ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক মৌসুম যুক্তরাষ্ট্র সফর সামনে রেখে বৃহস্পতিবার সাক্ষাতকারে শোয়েনস্টেইগার বলেন, এখানে (ওল্ডট্রাফোর্ড) এসে ইউনাইটেডের হয়ে খেলতে পেরে আমি খুব খুশি, আনন্দিত। এটা সত্যিই অনেক বড় পাওয়া। এটা আমার জীবনের নতুন ধাপ, এখানে আমি শিরোপা জিততে চাই। এই ক্লাবের হয়ে খেলতে পারাটা গর্বের। শুধুমাত্র সাবেক বস লুইস ভ্যান গালের সঙ্গে আবারও জুটিবদ্ধ হওয়া নয় বরং ক্লাবের হয়ে শিরোপা জয়ই মূল লক্ষ্য বলে জানিয়েছেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার।

স্বদেশী ক্লাব বেয়ার্ন মিউনিখের সঙ্গে ১৭ বছরের বন্ধন শেষ করে গত সোমবার ১২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ম্যানইউতে যোগ দিয়েছেন শোয়েনস্টেইগার। বেয়ার্নের হয়ে দীর্ঘ ক্যারিয়ারে আটটি বুন্দেসলীগা, সাতটি ডিএফবি পোকালাস ও একটি চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জেতার পাশাপাশি ২০১৪ সালের বিশ্বকাপে জার্মানীর হয়ে বিশ্বজয় করেন তিনি। সাফল্যের এই ধারাবাহিকতা শোয়েইনি ম্যানইউর হয়েও ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।