২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধা শহরে রেল গেট অরক্ষিত ॥ ঝুঁকিপূর্ণ চলাচল

নিজস্ব সংবাদদাতা, ১৬ জুলাই গাইবান্ধা ॥ জেলা শহরের ব্যস্ততম ১নং রেলগেটটির ব্যরিকেড ভেঙ্গে পড়ায় ট্রেন চলাচলের সময় শুধু এক পাশে একটা বাঁশ দিয়ে ব্যস্ততম ডিবি রোডে যানবাহন ও পথচারী নিয়ন্ত্রণ করা হচ্ছে। ফলে ঈদের এই সময়টিতে প্রচ- ভিড়ে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও অরক্ষিত অবস্থায় রয়েছে ওই রেলগেটটি।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে দ্রুতগামী একটি মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা দিয়ে সড়কের পাশের লোহার বেষ্টনীটি ভেঙ্গে দেয়। ফলে সেদিন থেকেই বিকল্প ব্যবস্থা হিসেবে ওই রেলগেটের গেটম্যান এক পাশে একটি বাঁশ দিয়ে ট্রেন চলাচলের সময়টিতে যানবাহন ও পথচারীদের চলাচল নিয়ন্ত্রণ করে আসছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রেলগেটের বেরিকেড দুটি তিনদিন আগে ভেঙ্গে গেলেও এখন পর্যন্ত রেলওয়ে কর্তৃপক্ষ তা মেরামতের কোন উদ্যোগ গ্রহণ করেনি। এছাড়া কবে নাগাদ এই রেলগেটে নতুন বেরিকেড নির্মাণ করা হবে তাও অনিশ্চিত।

চরফ্যাশনে সাঁকো থেকে পড়ে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৬ জুলাই ॥ ভোলার চরফ্যাশনের চর নাজিমুদ্দিনে সাঁকো পার হওয়ার সময় খালে পড়ে সাহিদ (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত সাহিদ উপজেলার চর নাজিম উদ্দিন গ্রামের আমির আলীর ছেলে।

স্থানীয়রা জানান, বুধবার বেলা ১১টায় পরিবারের সকলের অজান্তে পৌরসভা ও মাদ্রাজ সীমান্তবর্তী খালের সাঁকো পার হওয়ার সময় সাহিদ পড়ে পানির স্রোতে ভেসে গিয়ে নিখোঁজ হয়। তাকে অনেক খোঁজাখুঁজির পর রাত ৯টার সময় তাদের বাড়ির কাছে ওই খালে ঝুপড়ি সঙ্গে আটকে থাকা ভাসমান অবস্থায় সাহিদকে মৃত উদ্ধার করেন।

নিঃস্বার্থ সংগঠনের পাঞ্জাবি বিতরণ

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ১৬ জুলাই ॥ বৃহস্পতিবার আমতলী একে পাইলট মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে নিঃস্বার্থ সংগঠন ৫ মাদ্রাসার ১০৫ এতিম,অসচ্ছল ও গরির মেধাবী শিক্ষার্থীর মাঝে পাঞ্জাবি বিতরণ করেন। এ কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধন করে প্রধান অতিথি প্রধান শিক্ষক আবদুর রশিদ মিয়া। নিঃস্বার্থ সংগঠনের সভাপতি মোঃ হারুন-অর-রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আবদুর রশিদ মিয়া, আমতলী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ হারুন-অর-রশিদ, মাওলানা ওমর ফারুক জেহাদী প্রমুখ।

অজগর অবমুক্ত

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৬ জুলাই ॥ পটিয়ায় গহীন জঙ্গলে ১৪ ফুট লম্বা এক অজগর সাপ অবমুক্ত করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম দক্ষিণ বন রেঞ্জের পটিয়া শ্রীমাই বিটের উপজেলার পূর্ব হাইদগাঁও গ্রামের পাহাড়ের গহীন জঙ্গলে সাপটি অবমুক্ত করা হয়। বোয়ালখালী উপজেলার পোপাদিয়া ইউনিয়নের সৈয়দ চাঁদুর বাড়ির লোকজন সাপটি আটকে রাখার খবর পেয়ে বন বিভাগ তা উদ্ধার করে রাতেই গহীন জঙ্গলে ছেড়ে দেয়। এ সময় উপস্থিত ছিলেন, পটিয়া রেঞ্জ সহকারী হারুনুর রশিদ, বন কর্মচারী গোলাম মোস্তাফা, আলী আহমদ চৌধুরী, মোহাম্মদ সাদেক, শ্রীমাই বিটের হেডম্যান মুহাম্মদ মহিউদ্দিন।