১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পিছিয়ে পড়েও ব্রাদার্সের জয়

  • প্রিমিয়ার ফুটবল লীগ ব্রাদার্স ইউনিয়ন ৩-২ মুক্তিযোদ্ধা সংসদ

স্পোর্টস রিপোর্টার ॥ একেই বলে লড়াকু জয়। প্রথমার্ধে ২-১ গোলে পিছিয়ে থেকেও যে ৯০ মিনিট খেলা শেষে দারুণ খেলে নাটকীয় জয় ছিনিয়ে আনা যায়, বৃহস্পতিবার ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে সেটাই প্রমাণ করল ব্রাদার্স ইউনিয়ন। প্রতিপক্ষ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে দ্বিতীয় পর্বের খেলায় তারা হারাল ৩-২ গোলে। এ নিয়ে টানা তিন ম্যাচে অপরাজিত রইল ব্রাদার্স। পক্ষান্তরে এ নিয়ে টানা পাঁচ ম্যাচে জয়হীন হয়ে রইল মুক্তি। এর মধ্যে ড্র দুটি আর হার তিনটি।

দুঃসময় যেন শেষ হয় না এবারের ফেডারেশন কাপের রানার্সআপধারীদের। এটা ব্রাদার্সের অষ্টম জয়। পয়েন্ট ২৮। অবস্থান পঞ্চম থেকে তৃতীয় (আবাহনী-রাসেল ম্যাচের আগে)। টপকে গেল ঢাকা আবাহনী ও মোহামেডানকে। তাদের উভয়দলের পয়েন্টই ২৭। ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শেখ জামাল ধানম-ি। এদিকে সমান ম্যাচে এটা মুক্তির ষষ্ঠ হার, ২১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা।

প্রথম লেগে শুরুটা ভালই করেছিল মুক্তি। টানা চার ম্যাচে জয় পেলেও এই ব্রাদার্সের কাছে হেরেই ছন্দপতন হয় তাদের। দ্বিতীয় লেগের শুরুটা মোটেও ভাল হয়নি তাদের। ব্রাদার্সের বিপক্ষে মাঠে নামার আগে চার ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি তারা। তবে বৃহস্পতিবারের ম্যাচে প্রথমার্ধেই ব্রাদার্সকে ২-১ গোলে পিছিয়ে দিয়ে জয়ের আভাস দেয় তারা। কিন্তু বিধিবাম, শেষ পর্যন্ত তিক্ত হারই বরণ করে নিতে হয় তাদের।

বৃহস্পতিবারের ম্যাচে হারলেও প্রথমে গোল করে মুক্তিযোদ্ধাই। তাদের সেনেগালের ফরোয়ার্ড কামারা সার্বা ১৪ মিনিটে গোল করে এগিয়ে নেন দলকে (১-০)। ব্রাদার্সের অধিনায়ক ও নাইজিরিয়ান ফরোয়ার্ড কেস্টার ১৮ মিনিটে গোল করে সমতায় ফেরান দলকে (১-১)। ৩৪ মিনিটে কামারা আবারও গোল করে এগিয়ে নেন মুক্তিকে (২-১)।

তবে দ্বিতীয়ার্ধে এই লিড ধরে রাখতে পারেনি মুক্তি। ৭৮ মিনিটে কেস্টার আবারও গোল করে ম্যাচে সমতায় ফেরান ব্রাদার্সকে (২-২)। খেলা যখন শেষ পর্যায়ে, সবাই যখন ধরেই নিয়েছিল খেলাটি ড্র হতে যাচ্ছে, তখন ইনজুরি টাইমে (৯০+৪ মিনিট) ব্রাদার্সের মোহাম্মদ রনি চমৎকারভাবে গোল করে মুক্তিযোদ্ধার সর্বনাশ করে দেন (৩-২)। খেলা শেষে উৎফুল্লচিত্তে ব্রাদার্স এবং হতাশাচিত্তে মাঠ ত্যাগ করেন মুক্তির ফুটবলাররা।