১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় দুই পরিবারের ৬ জনসহ নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ সারাদেশে বৃহস্পতিবার পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় মাইক্রোবাসের ধাক্কায় সিএনজি অটোরিক্সা খালে পড়ে শিশুসহ একই পরিবারের ৩ জন ও সিরাজগঞ্জে মুলিবাড়ি রেল ক্রসিং এলাকায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রী ও সন্তানসহ একই পরিবারের ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এছাড়া কিশোরগঞ্জে ৩ জন, রাজবাড়ীতে ১ জন ও গাজীপুরে ১ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার। ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ হয়েছে ৩ জন এবং আহত হয়েছে একজন। বৃহস্পতিবার দুপুরে জেলার আখাউড়া ও আশুগঞ্জে এ ঘটনা ঘটে।

জানা যায়, জেলার আখাউড়ায় ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়কের নুরপুর এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় সিএনজি অটোরিক্সা খালে পড়ে শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত হয়। নিহতরা হলো উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের তুলাইশিমুল গ্রামের জানু মিয়া (৪৫), তার স্ত্রী ইয়াসমিন (৩৫) ও মেয়ে সামিরা (১১)। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নিহতরা মনিয়ন্দ থেকে উপজেলার আনন্দপুর গ্রামের আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। এ সময় তাদের বহনকারী সিএনজি অটোরিক্সাটি নুরপুর এলাকায় পৌঁছলে পেছন থেকে মাইক্রোবাসের ধাক্কায় তাদের অটোরিক্সাটি পার্শ¦বর্তী খালে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পানিতে ডুবে ৩ জনের মৃত্যু হয়। এ ঘটনায় ৩ জন নিখোঁজ রয়েছে। পুলিশ মাইক্রোবাসের চালকসহ মাইক্রোবাসটিকে আটক করেছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে আশুগঞ্জের সোহাগপুরে ২টি সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে হোসেন মিয়া (৫৫) নামের একজন নিহত হয়। এ ঘটনায় একজন আহত হয়েছে।

সিরাজগঞ্জ ॥ বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় মুলিবাড়ি রেল ক্রসিং এলাকায় বাসের ধাক্কায় স্বামী-স্ত্রী ও সন্তানসহ একই পরিবারের ৩ মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) বাসুদেব সিনহা জানান, টাঙ্গাইল থেকে বঙ্গবন্ধু সেতু পার হয়ে একটি মোটরসাইকেলে স্বামী-স্ত্রী ও সন্তানসহ ৩ জন বগুড়া যাচ্ছিল। এ সময় পাবনা থেকে ঢাকাগামী পাবনা এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বাস ওই মোটরসাইকেলকে ধাক্কা দিলে মোটরসাইকেল আরোহী ৩ জনই ছিটকে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন জানান, ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার সময় বাসের ধাক্কাতে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন বগুড়া জেলার শেরপুর উপজেলার শিমলা সাতবাড়িয়া গ্রামের আবুল হোসেনের ছেলে বাবুল হোসেন (৩২) তার স্ত্রী মাহমুদা খাতুন (২৫) এবং তাদের ৫ বছরের এক পুত্রসন্তান। নিহত স্বামী-স্ত্রী দুজনেই বেসরকারী সংস্থা ব্যুরো বাংলাদেশ, টাঙ্গাইল শাখায় চাকরি করতেন বলে জানা গেছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে বাসটিকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

কিশোরগঞ্জ ॥ জেলার কটিয়াদীতে ট্রাক্টর-অটোরিক্সার মুখোমুখির সংঘর্ষে তিনজন অটোরিক্সা যাত্রী নিহত ও অপর দুইজন আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে কটিয়াদী-মঠখোলা সড়কের রামদি হেলিপ্যাডে এ দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, বিকেলে কটিয়াদী থেকে অটোরিক্সটি যাত্রীবাহী নিয়ে উপজেলার বেতাল বাজারে যাচ্ছিল। পথিমধ্যে ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি টাক্টরের সঙ্গে অটোরিক্সাটির মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে অটোযাত্রী আবু সিদ্দিক (৫০) ও মামুন (২৩) ঘটনাস্থলেই নিহত হয়। পরে হাসপাতালে নেয়ার পর জসিম উদ্দিন (৩০) নামে অপরযাত্রীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় আরও ২ জন আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে। নিহত সিদ্দিক উপজেলার মসুয়া ইউনিয়নের সোনাম উদ্দিনের ছেলে, মামুন পংমসুয়া গ্রামের দুলাল মিয়ার ছেলে ও জসিম বৈরাগীরচর গ্রামের মৃত তারা মিয়ার ছেলে বলে জানা গেছে।

কটিয়াদী থানার ওসি হেদায়েতুল ইসলাম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজবাড়ী ॥ দৌলতদিয়াÑকুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ীর পাংশা উপজেলার মৈশালা নামক স্থানে বৃহস্পতিবার সকালে ট্রাকের ধাক্কায় সাগর (৩০) নামের এক পথচারী নিহত হয়েছে। তার বাড়ি পাংশার মৈশালা গ্রামে। এ ঘটনায় পুলিশ ট্রাকের চালক বিষ্ণুপদকে আটক করেছে।

পাংশা থানা সূত্র জানায়, সকাল ১০টার দিকে সাগর রাস্তা পার হওয়ার সময় মাদারীপুরের টেকেরহাট থেকে কুষ্টিয়াগামী পণ্যবাহী ট্রাকটি তাকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হয়।

গাজীপুর ॥ জেলার কালিয়াকৈরে বৃহস্পতিবার পিকআপভ্যান উল্টে এক ব্যবসায়ী নিহত ও অপর এক ব্যাবসায়ী আহত হয়েছে। নিহতের নাম জাকির হোসেন (৩০)। সে রংপুর জেলার পীরগাছা থানার মাদ্রাসা সৈয়দপুর গ্রামের কোনা বেপারীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রংপুর থেকে বেগুনভর্তি একটি পিকআপভ্যান ঢাকার সাভারে যাচ্ছিল। বৃহস্পতিবার ভোরে ভ্যানটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরে কালিয়াকৈরের ঘাটাখালী নদীর ব্রিজ পার হয়ে লতিফপুর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি গাড়িকে সাইড দিতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় পিকআপভ্যানটি রাস্তার পাশে উল্টে যায়। এতে ভ্যান আরোহী বেগুন ব্যবসায়ী জাকির হোসেন ঘটনাস্থলেই নিহত ও আব্দুল আউয়াল (৫০) নামের অপর এক ব্যবসায়ী আহত হয়। স্থানীয়রা আহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে।