১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগের বেশিরভাগ নেতা এমপিরা নিজ এলাকায় ঈদ করবেন

বিশেষ প্রতিনিধি ॥ ঈদের আনন্দে শরিক হতে নাড়ির টানে গ্রামে ছোটে সব পেশা ও শ্রেণীর মানুষ। এক্ষেত্রে বাদ যান না রাজনৈতিক নেতারাও। বরং নাড়ির টানে বাড়ি ফেরার তাগিদ অন্যদের চেয়ে তাদের একটু বেশি। দীর্ঘদিন পর এবার সত্যিই কিছুটা ফুরফুরে মেজাজে নিজ এলাকায় ঈদ উদ্যাপন করবেন শাসক দল আওয়ামী লীগ নেতারা। রাজনীতির মাঠে এখন চরম কোণঠাসা প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি-জামায়াত। নেই কোন রাজনৈতিক উত্তাপ।

খোঁজ নিয়ে জানা গেছে, এবার মন্ত্রিসভার অধিকাংশ সদস্য ঢাকায় ঈদ উদ্যাপন করছেন। তবে আওয়ামী লীগের বেশিরভাগ নেতা ও এমপিরা নিজ নিজ এলাকায় ঈদ করবেন। যারা এলাকায় এবার ঈদ করতে পারছেন না তাঁদের বেশিরভাগই আগেই এলাকায় গিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে এসেছেন। আর যারা যেতে পারেননি তাঁরা ঈদের পরই ছুটবেন নিজ এলাকায়।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রতিবারের মতো এবারও তার সরকারী বাসভবন গণভবনে পবিত্র ঈদ-উল-ফিতর উদ্যাপন করবেন। ঈদের দিন সকালে গণভবনে দলীয় নেতৃবৃন্দ, বিচারপতি, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডনে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করার কথা থাকলেও উদ্ভূত পরিস্থিতিতে সেই যাত্রা স্থগিত করেছেন তিনি। এবার ঢাকাতেই সৈয়দ আশরাফ ঈদ করবেন। জানা গেছে, শারীরিকভাবে অসুস্থ থাকায় এবার ঢাকাতেই ঈদ করবেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। প্রায় প্রতিবার নিজ এলাকার মানুষের সঙ্গে ঈদ করলেও এবার শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য আমির হোসেন আমু ঈদ করবেন ঢাকায়। তবে এর আগেই তিনি নিজ এলাকার ঝালকাঠির মানুষের সঙ্গে দেখা করে এসেছেন। উপদেষ্টাম-লীর আরেক সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ঈদ করবেন তার নির্বাচনী এলাকা ভোলায়। আজই তার এলাকায় যাবার কথা রয়েছে। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঈদ উদ্যাপন করবেন ঢাকায়। তবে ঈদের আগেই তার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জে তিনি গত দুই দিন কাটিয়ে এসেছেন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ঢাকায় ঈদ করবেন বলে জানিয়েছেন মন্ত্রীর একান্ত সচিব এস এম জাকারিয়া। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ঈদ করবেন চট্টগ্রামের মিরসরাইয়ে তার নিজ এলাকায়। পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তাফা কামালও (লোটাস কামাল) ঈদ করবেন কুমিল্লায় তার নির্বাচনী এলাকায়। ত্রাণ ও সমাজ কল্যাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ঈদ করবেন ঢাকায়। এছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নির্বাচনী এলাকা ঘুরে এসে ঢাকায় ঈদ করবেন বলে জানা গেছে।