১৬ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশ হাসপাতালে ভর্তি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ. ডব্লিউ বুশ হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার পড়ে গিয়ে তার ঘাড়ের একটি হাড় ভেঙ্গে যাওয়ায় তিনি হাসপতালে ভর্তি হন। টুইটারে বুশের অবস্থা স্থিতিশীল বলে জানান তার মুখপাত্র জিম ম্যাকগ্রাথ। তবে তাঁকে গলায় এক ধরনের বন্ধনী পরতে হবে। এর আগে তিনি জানান, বুশ আজ (বুধবার) মেইনের বাড়িতে পড়ে যান এবং এতে তার ঘাড়ের একটি হাড় ভেঙ্গে যায়। খবর এএফপির।

সিএনএনের খবরে বলা হয়, ৯১ বছর বয়সী সাবেক এ প্রেসিডেন্ট পোর্টল্যান্ড নগরীর একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বুধবার সকালে মেইনের কেনিবাঙ্কপোর্টে নিজ বাড়িতে তিনি পড়ে যান। ম্যাকগ্রাথ ওই চ্যানেলকে বলেন, তাকে সেখানে বেশি দিন থাকতে হবে না বলে আমরা আশা করছি। গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের ৪১তম এ প্রেসিডেন্ট শ্বাসপ্রশ্বাসের সমস্যা নিয়ে টেক্সাসের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

লিবীয় উপকূল থেকে ২৭০০ অভিবাসী উদ্ধার

লিবীয় উপকূলের কাছে ১৩টি নৌকা থেকে প্রায় ২ হাজার ৭শ’ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। ইতালির উপকূলরক্ষীরা একথা জানায়। জার্মান নৌবাহিনীর একটি জাহাজ এবং চিকিৎসা বিষয়ক দাতব্য প্রতিষ্ঠান ডক্টর্স উইদাউট বর্ডার্সের নিয়োজিত এক তল্লাশি ও উদ্ধার জাহাজ বুধবার উদ্ধারকাজে অংশ নেয়। ইতালির নৌবাহিনী ও উপকূলরক্ষীরাও এতে অংশ নেয়। ইতালীয় উপকূলরক্ষী দলের এক মুখপাত্র বলেন, লিবীয় উপকূল থেকে ৫৫ কিলোমিটার জুড়ে এক এলাকায় উদ্ধার অভিযান চালানো হয়। ২০১৫ সালে এ পর্যন্ত প্রায় ১ লাখ ৫০ হাজার অভিবাসী সমুদ্রপথে ইউরোপ পৌঁছায়। তাদের বেশিরভাগই গ্রীস ও ইতালিতে আশ্রয় নেয়। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) গত সপ্তাহে একথা জানায়। ১ হাজার ৯শ’রও বেশি অভিবাসী ভূমধ্যসাগরে ডুবে মারা যায়। এ সংখ্যা গত বছর একই সময়ে সেখানে মারা যাওয়া লোকজনের সংখ্যার দ্বিগুণ। -ওয়েবসাইট

এই মাত্রা পাওয়া