২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনার কারান্তরীণ দিবস পালিত

স্টাফ রিপোর্টার ॥ আলোচনা সভা, স্মৃতিচারণসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে বৃহস্পতিবার পালিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস, যা ক্ষমতাসীন দলটি গণতন্ত্র অবরুদ্ধ দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বেগম জিয়ার বিএনপি থেকে বিদায় নেয়ার সময় এসেছে। তাঁর রাজনীতির পতন ঘটে গেছে। বিএনপি এখন একটা ডুবন্ত নৌকার মতো। জাহাজ যখন ডুবতে থাকে, তখন মানুষ খড়কুটো ধরে বাঁচার চেষ্টা করে। বিএনপির এখন সেই দশা হয়েছে। খালেদা জিয়ার দল এখন ভাঙনের মুখে।

বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফজুল হায়দার চৌধুরী রোটন, ছাত্রলীগের সহ-সভাপতি জয়দেব নন্দি, ছাত্রলীগ ঢাকা মহানগর শাখার সভাপতি বায়জিদ আহমেদ খান, হাসানুজ্জামান তারেক প্রমুখ বক্তব্য রাখেন।

হানিফ বলেন, মিথ্যাচার করে পার পাওয়া যাবে না। বিএনপির ভেতরে ভাঙন ও নেতৃত্ব পরিবর্তনের যে সুর বাজছে, তা থেকে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা রক্ষা পাবেন না। যারা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন, তারা সাবধান হয়ে যান। কারণ বাংলার জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সঙ্গে আছে।

গণতন্ত্রকে ধ্বংস করতেই শেখ হাসিনাকে গ্রেফতারÑকর্মসংস্থান মন্ত্রী ॥ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করার জন্যই ২০০৭ সালের ১৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম এ কথা বলেন।

যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, ঢাকা মহানগর উত্তর যুবলীগ সভাপতি মাইনুল ইসলাম খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট প্রমুখ বক্তব্য রাখেন।