১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ রাসেলকে বিধ্বস্ত করে আবাহনীর প্রতিশোধ

  • বিপিএল ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলের দ্বিতীয় পর্বে বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেড ৫-১ গোলে শোচনীয়ভাবে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডকে। হ্যাটট্রিক করেন আবাহনীর সানডে চিজোবা। বিজয়ী দল ম্যাচের প্রথমার্ধে এগিয়ে ছিল ১-০ গোলে। লীগের প্রথম পর্বে দুই দলের মোকাবেলাতে ২-০ গোলে জিতেছিল ‘বেঙ্গল ব্লুজ’ খ্যাত রাসেল। এবার তাদের হারিয়ে প্রতিশোধটা কড়ায়-গ-ায় নিল ‘স্কাই ব্লু ব্রিগেড’ খ্যাত আবাহনী।

নিজেদের পঞ্চদশ ম্যাচে এটা আবাহনীর নবম জয়, ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ থেকে দ্বিতীয় স্থানে উঠে এলো তারা। টপকে গেল চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান ও শেখ রাসেলকে। পক্ষান্তরে নিজেদের চতুর্দশ ম্যাচে এটা রাসেলের তৃতীয় হার। ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে গেল তারা। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে সবার ওপর আছে শেখ জামাল ধানম-ি ক্লাব।

প্রথমার্ধে রাসেল মোটামুটি খেলে। মাত্র এক গোল হজম করে। কিন্তু দ্বিতীয়ার্ধে ভেঙ্গে পড়ে তাদের সব প্রতিরোধ। অসহায় আত্মসমপর্ণ করে একের পর এক গোল হজম করে।

ম্যাচের ৪০ মিনিটে নাসিরের গোলে এগিয়ে যায় আবাহনী (১-০)। এর পর নাইজিরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা ৫৪ ও ৮৩ মিনিটে টানা দুই গোল করলে স্কোর দাঁড়ায় ৩-০। ৭৭ মিনিটে সেটাকে ৪-০ তে পরিণত করেন আবাহনীর শাহেদুর আলম সিনিয়র। তার পরও শেষ হয়নি আবাহনীর গোলের মহোৎসব। ৮৯ মিনিটে ব্যক্তিগত তৃতীয় গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন সানডে (লীগে এটা ষষ্ঠ হ্যাটট্রিকের ঘটনা)। এই হ্যাটট্রিকের ফলে চলমান লীগে সানডের গোলসংখ্যা দাঁড়াল ১০-এ।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়াতে ৫-০ গোলের বিশাল জয় নিয়ে পূর্ণ পয়েন্ট পাওয়ার তৃপ্তিতে মাঠ ছাড়ে জর্জ কোটানের আবাহনী। আর হেরে বিধ্বস্ত, বিমর্ষচিত্তে মাঠ ছাড়ে মারুফুল হকের রাসেল।