২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রশ্নপত্র ফাঁস ছয় প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ ফেসবুকে যোগাযোগ করে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কথা বলে শিক্ষার্থীদের কাছ থেকে জালিয়াতি করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে রাজধানীতে প্রতারক চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ডিবি। এরা হচ্ছে, রায়হান চৌধুরী ওরফে ড্যান ব্রাউন, রাহুল মিয়া, রায়হান মিয়া, আরেফিন রাব্বি, অভি আবদুল্লাহ ও আবদুল মজিদ। বুধবার ভোররাতে ডেমরা থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার ডিএমপির গণমাধ্যম কার্যালয়ে যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃতরা কয়েক বছর ধরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্ন ফাঁসের কথা বলে ফেসবুকে যোগাযোগ করে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। তারা শিক্ষার্থীদের পরীক্ষার খাতায় নম্বর বাড়িয়ে দেয়ার কথা বলেও টাকা আদায় করেছে। এদের মধ্যে রায়হান চৌধুরী এ চক্রের হোতা। ড্যান ব্রাউন নাম নিয়ে সে সাইবার অপরাধ চালিয়ে আসছিল।

যুগ্ম কমিশনার জানান, গতবছর এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্রের ব্যাপক অভিযোগের মধ্যে একটি বিষয়ের পরীক্ষা দ্বিতীয়বার নিতে বাধ্য হয় শিক্ষা মন্ত্রণালয়। আগের রাতে ফেসবুকে প্রশ্ন ফাঁসের অভিযোগ পাওয়া যায় প্রাথমিক সমাপনী, জেএসসি ও এসএসসিতেও।

নির্বাচিত সংবাদ