১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নুহাশ পল্লীতে হুমায়ুন আহমদের মৃত্যুবার্ষিকী পালিত

 নুহাশ পল্লীতে হুমায়ুন আহমদের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ নন্দিত কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ুন আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী রবিবার পালিত হয়েছে। গাজীপুরে নুহাশ পল্লীতে প্রয়াত কথা শিল্পীর সমাধিতে সন্তান ও ভক্তদের নিয়ে তাঁর স্ত্রী পুষ্পাঞ্জলি অর্পণ ও কবর জিয়ারত করেছেন। দিবসটি উপলক্ষ্যে বর্ষণমুখর এই দিনেও হুমায়ূন আহমেদের প্রতি শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছিলেন প্রয়াত লেখকের ভক্ত ও অনুরাগীরা। ‘হিমু’রাও এদিন তাদের কর্মসূচি ও হিমু পরিবহন নিয়ে উপস্থিত হয়েছিল হুমায়ুনের সমাধিস্থলে।

প্রয়াত কথাশিল্পী হুমায়ুন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন তার দুই ছেলে নিষাদ ও নিনিদকে নিয়ে স্বামীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুরের নুহাশপল্লীতে আসেন। প্রিয় লেখকের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বৃষ্টিকে উপেক্ষা করে ভক্তরা দূরদূরান্ত থেকে হুমায়ুন আহমেদের সমাধিস্থল গাজীপুরের নুহাশ পল্লীতে এসে সকাল থেকে জড়ো হতে থাকে। প্রায় এক ঘন্টা পর দুপুর সাড়ে ১২টার দিকে দু’ছেলে ও স্বামীর ভক্তদের সঙ্গে নিয়ে শাওন প্রয়াত হুমায়ুন আহমেদের কবরে যান এবং কবর জিয়ারত করেন। এসময় নিষাদ ও নিনিদ বাবার করা বাগানের ফুল দিয়ে তাদের মায়ের সঙ্গে কবরে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় শাওনের সঙ্গে তার বোন সেঁজুতি ও নাট্যকর্মী চয়নিকা চৌধুরীও উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল পৌণে তিনটার দিকে হুমায়ুন আহমেদের ভাই ড. অধ্যাপক মো.জাফর ইকবাল, ছোটভাই কার্টুনিস্ট আহসান হাবীব এবং তিন বোন সুফিয়া হায়দার, মমতাজ শহীদ, রোকসানা আহমেদসহ তাদের সন্তান-সন্তুতিরা নুহাশপল্লীতে যান এবং কবর জিয়ারত করেন।