১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দলীয়করণে নয়, দক্ষরাই কাজ করবেন: আশরাফ

স্টাফ রিপোর্টার ॥ প্রশাসনে নিরপেক্ষভাবে যে যার যোগ্যতা অনুযায়ী কাজ করার সুযোগ পাবেন বলে মত দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেছেন, এখানে দলীয়করণে নয়, দক্ষরাই কাজ করবেন।

দফতর হারিয়ে এক সপ্তাহের মাথায় আবারও নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে সোমবার বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ।

মন্ত্রী থাকলে প্রশাসনে দলীয়করণের একটা অভিযোগ থাকে- এমন প্রশ্নে সৈয়দ আশরাফুল বলেন, এ মন্ত্রণালয়ে দলীয়করণ হয়েছে কিনা- তা আমার জানা নেই। আমরা প্রশাসনে দলীয়করণে বিশ্বাস করি না। যারা দক্ষ আছে, তারাই এখানে কাজ করবেন। সম্পূর্ণ নিরপেক্ষভাবে যার যে যোগ্যতা, তাকে সেখানে কাজ করার সুযোগ দেওয়ায় বিশ্বাসী আমি।

গত ৯ জুলাই সৈয়দ আশরাফকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে সরিয়ে প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে নতুন করে দায়িত্ব দেওয়া হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দফতরবিহীন করায় আলোচনা-সমালোচনার মধ্যেই গত ১৬ জুলাই আশরাফকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।