২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পিডিবির চেয়ারম্যান হলেন কে এম হাসান

পিডিবির চেয়ারম্যান হলেন কে এম হাসান

স্টাফ রিপোর্টার ॥ প্রকৌশলী খোন্দকার মাকছুদুল হাসান (কে এম হাসান) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। এ পদে যোগদানের আগে পিডিবি’র সদস্য বিতরণ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। পিডিবির ৩২তম চেয়ারম্যান হিসেবে পূর্বতন চেয়ারম্যান মো. শাহীনুল ইসলাম খানের স্থলাভিষিক্ত হলেন তিনি।

কে এম হাসান ১৯৫৭ সালের ২ জানুয়ারি নারায়াণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন ১৯৭৯ সালে।

১৯৮০ সালে পিডিবির প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তরে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন কে এ হাসান। পরবর্তীতে তিনি উপ-বিভাগীয় প্রকৌশলী হিসেবে নকশা ও পরিদর্শন-২ পরিদপ্তর, বৈদ্যুতিক সরঞ্জাম পরিদপ্তর এবং নির্বাহী প্রকৌশলী হিসেবে মেঘনাঘাট ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে দায়িত্ব পালন করেন।

কে এম হাসান পরিচালক (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) হিসেবে নকশা ও পরিদর্শন-২ পরিদপ্তর, চিফ স্টাফ অফিসার টু চেয়ারম্যান এবং ইজিসিবি লিমিটেডে দায়িত্ব পালন করেন। প্রধান প্রকৌশলী সার্ভিসেস, প্রধান প্রকৌশলী পরিকল্পনা ও উন্নয়ন, প্রধান প্রকৌশলী বিতরণ প্রকল্প ও প্রধান প্রকৌশলী উৎপাদনের দায়িত্ব পালন করেছেন তিনি।

জনাব হাসান প্রশিক্ষণ ও পেশাগত কাজে জার্মানি, ফ্রান্স, সুইডেন, ফিনল্যান্ড, জাপান, চীন, ভারত, ভুটান ও কাতার সফর করেন।