১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘটনা-দুর্ঘটনায় রাজধানীতে ৯ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদ-উল-ফিতরের তিন দিনের ছুটিতে রাজধানীর আইনশৃঙ্খলার পরিস্থিতি ছিল মোটামুটি নিয়ন্ত্রণে। ব্যাপক নিরাপত্তার কারণে এ সময় রাজধানীতে বড় ধরনের কোন অপরাধ সংঘটিত না হলেও গতানুগতিক ধারায় বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনায় ৯ জনের প্রাণহানি ঘটে। এরা শিকার হয়েছেন হত্যা, আত্মহত্যা ও দুর্ঘটনার। এর মধ্যে উত্তরায় আইনজীবী গাজী মাজারুল ইসলাম স্ত্রীর ওড়নায় জড়িয়ে আত্মহত্যা করেন। মিরপুরে আত্মহত্যা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাহিন আব্বাস পিয়াস। মিরপুরে ফরহাদ ও রূপালী নামের এক দম্পতির ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। হাতিরঝিলে পিকআপ উল্টে নিহত হয় সুমন আহম্মদ নামের এক কিশোর। কেরানীগঞ্জে এক কিশোরীকে হত্যার দায়ে আটক করা হয় দুইজনকে। তুরাগে মাদকাসক্ত ছেলের হাতে খুন হন আবুল হাশেম নামের এক বাবা। আশুলিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে খুন হন আবুল হাশেম নামের এক ব্যবসায়ী। তেজগাঁওয়ে স্বর্ণ ব্যবসায়ীসহ চার ডাকাতকে আটক করে পুলিশ। এ ছাড়া বিআরটিএ জয়দেবপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে যানবাহন চালানোর দায়ে জরিমানা করে কয়েকজনকে। শাহজালালে সোনা নিয়ে ধরা পড়েন বাবা ও ছেলে। এসব ঘটনায় আইনগত ব্যবস্থাও নিয়েছে পুিলশ।

স্ত্রীর ওড়নায় আত্মহত্যা ॥ গাজী মাজারুল ইসলাম (৫০) নামে এক আইনজীবী স্ত্রীর ওড়না গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। তিনি গাজীপুর জজকোর্টের আইনজীবী ছিলেন। উত্তরার ১৩ নম্বর সেক্টরের ৩ নম্বর রোডের ২৬ নম্বর বাসায় সোমবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

মাজারুলের গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জে। তিনি দুই মেয়ে ও স্ত্রী বিউটি আকতারকে নিয়ে উত্তরার ওই বাসায় ভাড়া থাকতেন। তার শ্যালক ইকবাল হোসেন জানান, সকালে বাসা থেকে বের হওয়ার সময় তার বোন-দুলাভাইয়ের ঝগড়া হয়। তার বোন শুনেছেন তার স্বামী গোপনে আরেকটা বিয়ে করেছেন। এ বিষয় নিয়ে তাদের ঝগড়া হয়। একপর্যায়ে দুলাভাই রুমে ঢুকে দরজা বন্ধ করে প্রথমে ঘুমের ওষুধ খান। অনেকক্ষণ দরজা না খোলায় দরজা ভেঙ্গে তারা ভেতরে গিয়ে দেখেন তিনি গ্রিলের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলছেন। তাকে দ্রুত উদ্ধার করে উত্তরার রুবানা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।

কিশোরীর লাশ ॥ রাজধানীর কামরাঙ্গীরচর থেকে অচেতন অবস্থায় এক কিশোরীকে (১৬) উদ্ধারের পর মৃত্যুর ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সোমবার সকালে এ ঘটনা ঘটে। আটকরা হলেনÑ শাহনাজ বেগম ও ফারুক হোসেন।

আটকরা জানান, হেঁটে যাওয়ার সময় কামরাঙ্গীরচরের ওয়াজ উদ্দিন স্কুলের পাশের রাস্তায় অজ্ঞাত ওই কিশোরীকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে উদ্ধার করে তারা ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে তিনি মারা যান।

ঢাবি ছাত্রের আত্মহত্যা ॥ রাজধানীর বর্ধিত পল্লবীর জে ব্লকের ১১ নম্বর বাসায় নাহিন আব্বাস পিয়াস (২১) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শনিবার রাতে এ ঘটনা ঘটে। পিয়াস ঢাবির গণিত বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

পিয়াসের মামা রাহাত আহমেদ জানান, পিরোজপুর জেলার ভা-ারিয়া উপজেলার শাহ আব্বাসের ছেলে। ঈদের দিন নামাজের পর সারাদিন বন্ধুদের সঙ্গে সে ঘোরাঘুরি করে। পরে রাতে বাসায় খেয়ে ঘুমিয়ে পড়ে সে। রাতে তার রুমে গিয়ে দেখা যায় সে গলায় রশি দিয়ে ফাঁস দিয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দম্পতির ঝুলন্ত লাশ ॥ মিরপুরের একটি বাসা থেকে স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মিরপুরের ১০ নম্বর সেকশনের ডি ব্লকের বাসা থেকে রবিবার দুপুরে লাশ দুটি উদ্ধার করা হয়। তারা হলেনÑ স্বামী মোঃ ফরহাদ (২৫) ও স্ত্রীর রূপালী (২০)।

মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ মানিক বলেন, মিরপুর-১০ নম্বরের ৫ নম্বর রোডের ১ নম্বর লেনের একটি বাসা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে মোহাম্মদ মানিক আরও বলেন, অন্তঃসত্ত্বা স্ত্রী ও স্বামী ঈদের দিন বিকেলে বাইরে ঘোরাফেরা করেন। রাতে বাসায় এসে খেয়ে তারা ঘুমিয়ে পড়েন। সকালে রূপালীকে ঘরের ভেতর দরজা লক করা অবস্থায় দেখে স্বামী ফরহাদ ডাকাডাকি করেন। কিন্তু রূপালীর সাড়া না পেয়ে বাড়ির মালিকের কাছ থেকে চাবি এনে দরজা খুলে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

শিশুপার্কে শিশু নিহত ॥ ঈদের আনন্দে বোনের সঙ্গে বেড়াতে গিয়ে পুরান ঢাকায় ওয়ান্ডারল্যান্ড পার্কে বিদ্যুতস্পৃষ্ট হয়ে অনিতা আক্তার (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। পার্কে ট্রয় ট্রেনে উঠতে গিয়ে পাশে থাকা বৈদ্যুতিক তারে জড়িয়ে শনিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, আহত অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনলে সন্ধ্যা সাড়ে ৬টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাতিরঝিলে পিকআপ উল্টে কিশোর নিহত ॥ হাতিরঝিলে পিকআপ উল্টে সুমন আহম্মেদ (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ৭ জন। হাতিরঝিলের পূর্ব পাশের রাস্তায় শনিবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেনÑ মেহেদী হাসান (১৪), কামরুজ্জামান (১৬), আব্দুর রহমান (১৫), সজীব আহম্মেদ (২৫), মোঃ মর্তুজা (২০), গোলাপ মিয়া (২৫), মোঃ ?তুহিন (১৫) ও অজ্ঞাতপরিচয় এক শিশু (৮)।

স্বর্ণ ব্যবসায়ীসহ ডাকাত আটক ॥ তেজগাঁও এলাকা থেকে এক স্বর্ণ ব্যবসায়ীসহ ডাকাত দলের চার সদস্যকে আটক করেছে পুলিশ। রবিবার সকালে তাদের আটক করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (মিডিয়া) অতিরিক্ত উপ-কমিশনার এসএম জাহাঙ্গীর আলম সরকার জানান, ডাকাত দলের সদস্যরা পাঁচ দিন আগে শেরেবাংলানগর এলাকার একটি বাড়িতে ডাকাতি করে। আটকদের কাছ থেকে স্বর্ণ, রূপা ও অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে।

মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন ॥ রাজধানীর তুরাগ বাউনিয়া পূর্বপাড়া এলাকায় মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুর সাড়ে ৩টার দিকে। নিহতের নাম আবুল হাসেম (৫০)। তার ছেলের নাম মোঃ মানিক (২২)। আবুল হাসেম গাজীপুর বোর্ডবাজার এলাকায় বসবাস করতেন। তিনি মুদী দোকান পরিচালনা করতেন।

আবুল হাসেমের শ্যালক মোঃ সেলিম বলেন, মানিক মাদকাসক্ত। সে তার বাবার মোটরসাইকেল চুরি করে সকালে আমার বাসায় আসে। ছেলের খোঁজে বাবা আবুল হাসেমও আমার বাসায় কিছুক্ষণ পর আসেন। পরে মানিকের সঙ্গে তার বাবার তর্কাতর্কি হয়। তর্কাতর্কির একপর্যায়ে আবুল হাসেম মোটরসাইকেল নিয়ে বেরিয়ে যাওয়ার সময় মানিক পেছন থেকে দা দিয়ে ঘাড়ে ও পিঠে কোপ দেয়।

বারডেম জেনারেল হাসপাতালে আগুন ॥ রাজধানীর সেগুনবাগিচায় বারডেম জেনারেল হাসপাতাল-২ (মহিলা ও শিশু) এ আগুনের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত ॥ আশুলিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে মোফাজ্জল হোসেন (৩৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ব্যবসায়ীর সঙ্গে থাকা মোটরসাইকেল ও এক লাখ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়।

আশুলিয়ার ঘোষবাগ এলাকায় বৃহস্পতিবার রাত ১১টার দিকে ব্যবসায়ী মোফাজ্জল হোসেনের নিজ ইটখোলার সামনে এ ঘটনা ঘটে।