১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রকৌশলী খোন্দকার মাকছুদুল হাসান পিডিবির নয়া চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার ॥ প্রকৌশলী খোন্দকার মাকছুদুল হাসান (কেএম হাসান) সোমবার বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর ৩২তম চেয়াম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি পিডিবির সদস্য বিতরণ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি সাবেক চেয়ারম্যান মোঃ শাহীনুল ইসলাম খানের স্থলাভিষিক্ত হলেন।

খোন্দকার মাকছুদুল হাসান ১৯৫৭ সালের ২ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৯ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রী অর্জন করেন।

তিনি ১৯৮০ সালে বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদফতরে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি উপ-বিভাগীয় প্রকৌশলী হিসেবে নকশা ও পরিদর্শন-২ পরিদফতর, বৈদ্যুতিক সরঞ্জাম পরিদফতর এবং নির্বাহী প্রকৌশলী হিসেবে মেঘনাঘাট ৩০০ মেগাওয়াট বিদ্যুত কেন্দ্র নির্মাণ প্রকল্পে দায়িত্ব পালন করেন। খোন্দকার মাকছুদুর হাসান পরিচালক (তত্ত্বাবধায়ক প্রকৌশলী) হিসেবে নকশা ও পরিদর্শন-২ পরিদফতর, চীফ স্টাফ অফিসার টু চেয়ারম্যান এবং ইজিসিবি লিঃ-এ দায়িত্ব পালন করেন। তিনি প্রধান প্রকৌশলী সার্ভিসেস, প্রধান প্রকৌশলী পরিকল্পনা ও উন্নয়ন, প্রধান প্রকৌশলী বিতরণ প্রকল্প ও প্রধান প্রকৌশলী উৎপাদনের দায়িত্ব পালন করেন। জনাব হাসান প্রশিক্ষণ ও পেশাগত কাজে জার্মানি, ফ্রান্স, সুইডেন, ফিনল্যান্ড, জাপান, চীন, ভারত, ভুটান ও কাতার সফর করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যাসন্তানের জনক। -বিজ্ঞপ্তি

সিঙ্গাপুরে চিকিৎসাধীন রেলমন্ত্রী আশঙ্কামুক্ত

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ জুলাই ॥ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রেলপথমন্ত্রী ও কুমিল্লার চৌদ্দগ্রাম আসনের এমপি মোঃ মুজিবুল হকের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে, বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। ওই হাসপাতালে মন্ত্রীর সঙ্গে অবস্থানরত কর্মকর্তা ও চিকিৎসকের বরাত দিয়ে মন্ত্রীর ভাতিজা এ্যাডভোকেট আবুল খায়ের সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, চিকিৎসা গ্রহণের পর মন্ত্রী সুস্থ হয়ে উঠছেন। দ্রুত চিকিৎসার পদক্ষেপ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি রেলপথমন্ত্রী কৃতজ্ঞতা জানিয়েছেন এবং তিনি দেশবাসীর প্রতি দোয়া চেয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে মন্ত্রী ঢাকা থেকে কুমিল্লায় পৌঁছে পরবর্তীতে ফেনী রেলস্টেশন পরিদর্শনে যান।

ফেনী থেকে কুমিল্লা নগরীর ঠাকুরপাড়ার নিজ বাসভবনে ফিরে ইফতারের পর নগরীর কান্দিরপাড় জামে মসজিদে তারাবির নামাজ পড়তে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে প্রথমে কুমিল্লার বাসভবন এবং পরে রাত ১১টা ৫ মিনিটে নগরীর মুন হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।