১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফিফা সভাপতি নির্বাচন ২৬ ফেব্রুয়ারি

স্পোর্টস রিপোর্টার ॥ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) সভাপতি পদে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি। সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দফতরে এক বিবৃতিতে আজ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

গত মে মাসে টানা পঞ্চমবারের মতো ফিফার সভাপতি নির্বাচিত হন সেপ ব্লাটার। কিন্তু পুনর্নির্বাচিত হওয়ার চারদিনের মাথায় গত ২ জুন চাপের মুখে পদত্যাগ করেন তিনি। মূলত দুর্নীতি ও অনিয়মের অভিযোগের কারণেই সরে দাঁড়াতে বাধ্য হন ব্লাটার। এরপর থেকেই আলোচনায় ছিল ফিফার পরবর্তী নির্বাচন নিয়ে।

ব্লাটারের পদত্যাগ নিয়ে ইতোমধ্যে চাউর হয়েছে অনেক ধরনের কথা। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে ফিফা। এই নির্বাচনকে আখ্যায়িত করা হচ্ছে স্পেশাল হিসেবে। সোমবার কার্যনির্বাহী কমিটির আলোচনার পরই দিন চূড়ান্ত করা হয়েছে। এর আগে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা যায়, উয়েফা সভাপতি মিশেল প্লাতিনিসহ পাঁচটি আঞ্চলিক কনফেডারেশনের শীর্ষ কর্মকর্তারা নির্বাচন কবে অনুষ্ঠিত হবে এ বিষয়ে একমত হয়েছেন কি না সে বিষয়েও স্পষ্টভাবে কিছু শোনা যায়নি। এই আলোচনার পর ব্লাটার তো নয়ই, আফ্রিকান ফুটবল কনফেডারেশনের ইসা হায়াতু, এশিয়ান ফুটবল কনফেডারেশনের শেখ সালমান বিন ইব্রাহীম আল খলিফা, কনকাকাফ অঞ্চলের অন্তর্বর্তীকালীন প্রধান আলফ্রেডো হায়িত, দক্ষিণ আমেরিকান হুয়ান এ্যাঞ্জেল নাপুত ও ওসেনিয়ার ডেভিড চুং এ বিষয়ে কোন মন্তব্য করেননি। আঞ্চলিক সংস্থা থেকে এখনও কোন প্রার্থীর নাম পাওয়া যায়নি। তবে ফরাসী ফুটবল কিংবদন্তি প্লাতিনিকে এই পদের জন্য বিবেচনা করা হচ্ছে।