২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পার্বতীপুরে সংখ্যালঘু গ্রামে হামলা মন্দিরে আগুন আটক ১

  • জমি নিয়ে বিরোধ

নিজস্ব সংবাদদাতা,পার্বতীপুর, ২০ জুলাই ॥ ঈদের দিন শনিবার রাতে উপজেলার রামপুর ইউনিয়নের রঘুনাঘপুর ঘাটপাড়া সংখ্যালঘুদের গ্রামে দুই দফা দুর্বৃত্তরা হামলা চালিয়ে অগ্নিসংযোগ করেছে। এতে একটি মন্দির সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। দুটি মন্দিরের প্রতিমা ভাংচুর করে তছনছ করা হয়েছে। এ ঘটনায় মোজাহার (৬০) নামে এক দুর্বৃত্তকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রামবাসীর নিরাপত্তায় সেখানে পুলিশের অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। রবিবার জেলা প্রশাসক পুলিশ সুপার রুহুল আমিন মিঞা ও ইউএনও রাহেনুল ইসলামকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তারা নিরাপত্তাবিধানসহ সকল সহযোগিতার আশ্বাস দিয়েছেন গ্রামবাসীদের। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি মন্দির সংস্কারের জন্য এক টন করে গম, পুড়ে যাওয়া ঘরবাড়ির পরিবারপ্রতি ২০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে। জানা গেছে, মোজাহার ও অশোকচন্দ্র দুই পক্ষের জমির মালিকানার বিরোধের ইস্যু কাজে লাগিয়ে এলাকার বিএনপি-জামায়াত চক্র এ ঘটনা ঘটিয়েছে। মোজাহার, রাজ্জাক মেম্বার, জাকির, আবদারের নেতৃত্বে ৬০-৭০ জনের সন্ত্রাসীবাহিনী রাত্রিবেলা অতর্কিতে গ্রামে হামলা চালায়। গ্রামের চারপার্শে একযোগে আগুন লাগানো হয়। পুড়িয়ে দেয়া হয় বির্শ্বকর্মা মন্দির। কালীমন্দির ও দুর্গামন্দিরের প্রতিমা ভাংচুর করা হয়েছে।

আশুলিয়ায় জুতো কারখানায় আগুন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ জুলাই ॥ রবিবার বিকেলে আশুলিয়া থানার নরসিংহপুর এলাকার আকিজ গ্রুপের ‘আকিজ ফুট ওয়্যার লিমিটেড’ নামক জুতোর কারখানায় অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জানা গেছে, বিকেল সাড়ে পাঁচটার দিকে ঈদের কারণে বন্ধ থাকা ওই কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। অল্প সময়ের মধ্যেই আগুন পুরো কারখানায় ছড়িয়ে পরে। খবর পেয়ে প্রথমে ডিইপিজেডের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে, ততক্ষণে পুরো কারখানাটি ভস্মীভূত হয়। কারখানা কর্তৃপক্ষ ক্ষয়-ক্ষতির সঠিক পরিমাণ জানাতে পারেনি।

গজারিয়ায় ১২ দোকান ছাই

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, গজারিয়া উপজেলার হোসেন্দী বাজারে আগুনে পুড়ে গেছে ১২ দোকান। ক্ষতির পরিমাণ প্রায় ১ কোটি টাকা। শনিবার সকাল সাড়ে ৭টায় হোসেন্দী বাজারে একটি কনফেকশনারিতে প্রথম আগুন লাগে। পরে আরও ১১টি দোকানে ছড়িয়ে পরে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

মির্জাপুরে ২শ’ বছরের পিতলের মূর্তি চুরি

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২০ জুলাই ॥ মির্জাপুরে দুইশত বছরের পুরনো ৮টি পিতলের দেবতার মূর্তি ও তৈজষপত্র ঠাকুর ঘর থেকে চুরি হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে উপজেলা সদরের মির্জাপুর (সাহাপাড়া) গ্রামে। এ ব্যাপারে গৃহকর্তা মিহির কুমার পোদ্দার সোমবার মির্জাপুর থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

বগুড়ায় সাউন্ড বক্স না পেয়ে কিশোরের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ ঈদ উপলক্ষে গান শোনার জন্য মায়ের কাছে সাউন্ডবক্সের আবদার করেছিল কিশোর জুনাইদ (১৪)। মা সে আবদার পূরণ করতে না পারায় আত্মহত্যা করে ওই কিশোর। ঘটনাটি ঘটেছে কাহালু উপজেলায়।

পুলিশ জানায়, উপজেলার নরহট্ট এলাকার দরিদ্র পরিবারে সন্তান জুনাইদ মোটরসাইকেল ওয়ার্কশপের কর্মচারী। ঈদের আগের দিন শুক্রবার বিকেলে সে মায়ের একটি সাউন্ডবক্স কিনে দেয়ার বায়না ধরে।