১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘চট্টগ্রামকে মানব পাচারের রুট হিসেবে ব্যবহৃত হতে দেয়া হবে না’

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী হওয়ার পর চট্টগ্রামে এসে গণসংবর্ধনায় সিক্ত হলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি। গত ১৭ জুলাই বিকেলে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মহানগর আওয়ামী ও এর অঙ্গ সংগঠনসমূহের সর্বস্তরের নেতাকর্মীদের উদ্যোগে তাঁকে এ গণসংবর্ধনা প্রদান করা হয়।

মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, চট্টগ্রামকে মানবপাচারে রুট হিসেবে ব্যবহৃত হতে দেয়া হবে না। তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় করে বিদেশে যাবার চেষ্টা করবেন না। বৈধ পথে বিদেশে যান। মন্ত্রী হিসেবে সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হবে। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সাবেক মন্ত্রী ডাঃ আফছারুল আমিন এমপি, চট্টগ্রাম নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক এম এ সালাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুচ ছালাম এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।

নীলফামারীতে পুলিশকে মারপিট ॥ শিবিরকর্মী আটক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ যানবাহন থামিয়ে চাঁদা তুলতে বাধা দেয়ায় নীলফামারীর জলঢাকায় চাঁদাবাজদের লাঠির আঘাতে আহত হয়েছেন মাহবুবুল হক (৩৪) নামে পুলিশের এএসআই।

সোমবার দুপুরে জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের বিন্নাকুড়ি বাজারে ওই ঘটনা ঘটে। মারধরের ঘটনায় জড়িত থাকায় রোমান হক ওরফে রাব্বী নামের এক শিবির কর্মীকে আটক করেছে পুলিশ। আটক শিবিরকর্মী বিন্নাকুড়ি গ্রামের সুলতান আলীর ছেলে।

ঝিনাইদহে ফেনসিডিলসহ আটক দুই

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২০ জুলাই ॥ ঝিনাইদহে র‌্যাবের অভিযানে ৭৭০ বোতল ফেনসিডিল ভর্তি ট্রাকসহ আরিফ ওরফে আকাই (২৮) ও মোঃ শাহাদত হোসেন (৩০) নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। রবিবার রাত ১২টার দিকে মাগুরা-যশোর রোডের কাটাখালী বাজার নামক স্থান থেকে ফেনসিডিল ভর্তি একটি ট্রাকসহ তাদের গ্রেফতার করে র‌্যাব।

কুষ্টিয়ায় অস্ত্র উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া থেকে জানান ॥ কুষ্টিয়ায় র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ১টি দেশীয় তৈরি এলজি গান উদ্ধার করেছে। রবিবার বিকেলে র‌্যাব-১২, কুষ্টিয়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদের নেতৃত্বে র‌্যাব সদস্যরা কুষ্টিয়া শহরতলীর লাহিনীপাড়ার লহিনী-বাঁশগ্রাম রোডের পূর্ব পাশে কৃষি বিভাগের একটি পুরাতন বিল্ডিং থেকে পরিত্যক্ত অবস্থায় পলিথিনে মোড়ানো অস্ত্রটি উদ্ধার করা হয়। অস্ত্রটি কুষ্টিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়।