১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভালুকায় কয়েক’শ পরিবার জলাবদ্ধাতার শিকার

 ভালুকায় কয়েক’শ পরিবার জলাবদ্ধাতার শিকার

নিজস্ব সংবাদদাতা, ভালুকা ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার হবিরবাড়ি সিডস্টোর বাজারে পানি নিষ্কাশণের একমাত্র কালভার্টটি বন্ধ করে দেয়ায় জলাবদ্ধার সৃষ্টি হয়েছে । এতে শিক্ষার্থীসহ কয়েক’শ পরিবার পানিবন্ধি হয়ে চরম দূর্ভোগ পোহাচ্ছে । প্রতিকার চেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।

আজ মঙ্গলবার সরেজমিনে এলাকা ঘুরে জানা যায়, উপজেলার হবিরবাড়ি সিডষ্টোর বাজারের পূর্বপাশে প্রায় সহ¯্রাধিক বাসা-বাড়ি রয়েছে। এর মধ্যে পাঁচ শতাধিক বাসা-বাড়ি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে কিছুটা নিচু এলাকায় । পানি নিষ্কাশনের জন্য সড়ক ও জনপথের উদ্যোগে মহাসড়কে কালভার্ট স্থাপন করা হয়েছে। স্থানীয় প্রভাবশালীরা কালভার্টের উভয় মুখ বন্ধ করে দিয়ে স্থাপনা নির্মাণ করে। এতে ওই মহল্লার প্রায় পাঁচ শতাধিক বাসা-বাড়ি জলাবদ্ধতার শিকার হয়ে চরম দূর্ভোগের সম্মুখীন হয়ে পড়েছে । অনেক শিক্ষার্থীকে স্কুলে যাওয়া আসা বন্ধ হয়ে গেছে।

সড়ক ও জনপথ বিভাগের ময়মনসিংহ (দক্ষিণ) অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মামুন হোসেন জানান, জলাবদ্ধতা না হওয়ার জন্যই কালভার্টটি নির্মাণ করা হয়েছিল। যদি কেউ তা বন্ধ করে দিয়ে জলাবদ্ধতা সুষ্টি করে থাকে তবে তা ঠিক হয়নি।