১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই ঘন্টায়    
ADS

‘মেসি এই প্রজন্মের পেলে’

স্পোর্টস রিপোর্টার ॥ লিওনেল মেসির নামটা বেশি উচ্চারিত হয় স্বদেশী কিংবদন্তী দিয়াগো ম্যারাডোনার সঙ্গে। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জিততে পারলে তকমাটা পাকাপাকি হতো। কিন্তু দুর্ভাগ্য মেসির, জার্মানির কাছে হেরে ওই সুযোগ হারিয়েছেন। এরপরও আর্জেন্টাইন অধিনায়কের তুলনা থেমে নেই। এবার তাঁকে তুলনা করা হয়েছে ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের সঙ্গে। ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার জুলিয়ানো বেলেট্টি বলেছেন, এই প্রজন্মের ফুটবলের পেলে হচ্ছেন মেসি।

সাক্ষাতকারে জুলিয়ানো বলেন, মেসি বর্তমান ফুটবলের সেরা তারকা এতে কোনো সন্দেহ নেই। সে এ যুগের ‘পেল’। দেশের জার্সি গায়ে মেসি ব্যর্থ হওয়ায় আমি তার কোনো সমালোচনা করছি না। আমি এটাও বুঝতে পারি না কেনো তার নিজ দেশের সমর্থকরা মেসিকে নিয়ে সমালোচনায় মেতে উঠে। সেলেসাওদের হয়ে ২৩ ম্যাচ খেলা সাবেক এই ফুটবলার আরও বলেন, আপনি মেসির মতো বড় মাপের একজন ফুটবলারকে সমালোচনায় বিদ্ধ করতে পারেন না। কিন্তু এমনটিই হয়ে চলেছে। ব্রাজিলে খেলার সময় রোনাল্ডিনহোকেও এমন সমালোচনা শুনতে হয়েছিল। সেও বার্সিলোনার হয়ে অনেক কিছু পেয়েছে।

অবশ্য জাতীয় দলের জার্সি গায়ে এখন পর্যন্ত বলার মতো কিছুই জিততে পারেন নি মেসি। এ কারণেই কিছুদিন আগে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর ফের সমালোচনা গিলতে হচ্ছে সাবেক রেকর্ড টানা চারবারের ফিফা সেরা ফুটবলারকে। আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত মেসি ১০৩ ম্যাচ খেলে গোল করেছেন ৪৬টি। আর ক্লাব দল বার্সিলোনার হয়ে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫১৪ ম্যাচে করেছেন ৪২৩ গোল।