২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেদেরারের মহতী উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার ॥ বঞ্চিত শিশুদের শিক্ষা ও উন্নয়নের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে চলেছেন টেনিস তারকা রজার ফেদেরার। সুইস এই তারকা নিজের নামে প্রতিষ্ঠা করেছেন রজার ফেদেরার ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠান আরও একটি মহতী উদ্যোগ নিয়েছে।

শিশুদের শিক্ষা ও উন্নয়নের জন্য মালাউইতে চাইল্ড কেয়ার খুলেছে ফেদেরার ফাউন্ডেশন। ফাউন্ডেশনের নতুন এই কেয়ারটি উদ্বোধন করেছেন স্বয়ং ১৭টি গ্র্যান্ডস্লাম জয়ী ফেদেরার। রাজধানী লিলংওয়ে থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে লুন্ডু গ্রামে এই চাইল্ড কেয়ার নির্মাণ করেছে ফেদেরার ফাউন্ডেশন। এই গ্রামে না আছে বিশুদ্ধ জল, না আছে বিদ্যুতের ব্যবস্থা। সুবিধাবঞ্চিত এই অঞ্চলের শিশুদের শিক্ষা সুবিধা দিতে চাইল্ড কেয়ার নির্মাণ করেছে ফাউন্ডেশন।

সদ্যই উইম্বলডন ওপেনের ফাইনালে সার্বিয়ার নোভাক জোকোভিচের কাছে হার মানা ফেদেরার বলেন, অসংখ্য শিশু অপেক্ষা করছে শিক্ষা গ্রহণের জন্য। এই সেন্টার থেকে শিশুদের শিক্ষা উন্নয়নে কাজ করা হবে। উল্লেখ্য, আফ্রিকার দেশ মালাউইতে প্রায় ১১ বছর ধরে কাজ করে চলেছে ফেদেরার ফাউন্ডেশন।

দেড় দশক ধরেই টেনিস কোর্টে এককভাবে রাজত্ব করেছেন ফেদেরার। অসাধারণ ধারাবাহিক পারফরমেন্স উপহার দিয়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। কিন্তু বর্তমান সময়টা মোটেই ভাল কাটছে না তার। তিন বছর আগে সর্বশেষ কোন গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জিতেছিলেন সুইস টেনিসের এই জীবন্ত কিংবদন্তী। উইম্বলডনে কাছাকাছি এসেও জিততে পারেন নি শিরোপা।

নির্বাচিত সংবাদ