২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুদকের মাধ্যমে তদন্তের আবেদন গ্রহণ করেনি চেম্বার জজ

স্টাফ রিপোর্টার ॥ দুদকের মাধ্যমে ব্রাজিল থেকে আমদানি করা গম বিষয়ে দুর্নীতির অভিযোগের তদন্ত এবং নিরপেক্ষ ল্যাবরেটরিতে ওই গম পরীক্ষার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনকারী পক্ষের সম্পূরক আবেদনটি গ্রহণ করেননি সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালত। এ বিষয়ে নিয়মিত আপীল করতে বলা হয়েছে।শুনানি শেষে সৈয়দ মাহমুদ হোসেনের অবকাশকালীন চেম্বার আদালত এ আদেশ দেন।

১৪ জুলাই সম্পূরক আবেদনটি করেন রিট আবেদনের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। আবেদনে দুদকের মাধ্যমে তদন্ত ছাড়াও নিরপেক্ষ ল্যাবরেটরিতে ওই গম পরীক্ষার জন্য খাদ্য অধিদফতরের প্রতি নির্দেশনা জারির আরজি জানানো হয়। পরে মঙ্গলবার শুনানির দিন ধার্য করেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত।

ব্রাজিল থেকে আমদানি করা গমের মান নিয়ে অভিযোগ ওঠার পরিপ্রেক্ষিতে গত ২৮ জুন তদন্ত চেয়ে একটি রিট করেছিলেন আইনজীবী পাভেল মিয়া। রিটের শুনানি শেষে গত ৮ জুলাই ব্রাজিল থেকে আমদানি করা গম কাউকে জোর করে দেওয়া যাবে না এবং কেউ ফেরত দিতে চাইলে সরকারকে তা ফেরত নেওয়ার আদেশ দেন বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

রাষ্ট্রপক্ষের আবেদনে গত ৯ জুলাই হাইকোর্টের দেওয়া আদেশ আগামী ২৬ জুলাই পর্যন্ত স্থগিত করেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একইসঙ্গে আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন তিনি।