১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কালীগঞ্জে দু’বাসের সংঘর্ষ, আহত ১০

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুরের কালীগঞ্জে শিমুলিয়া রেলক্রসিংয়ের বেরিয়ার ভেঙ্গে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এসময় ট্রেন চালকের দক্ষতার কারনে অল্পের জন্য ওই দু’বাসের অর্ধশতাধিক যাত্রী রেল দূর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পেয়েছে। তবে এ ঘটনায় বাসের অন্ততঃ ১০ যাত্রী আহত হয়েছে।

কালীগঞ্জ থানার এসআই নাজমুল হক ও এলাকাবাসি জানায়, গাজীপুর মহানগরীর টঙ্গী থেকে বলাকা পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে টঙ্গী-ঘোড়াশাল-সিলেট সড়ক পথে মঙ্গলবার সিলেটের হযরত শাহাজালাল ও শাহপরানের মাজারে যাচ্ছিল। এসময় কুমিল্লা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনকে পাসিং দেয়ার জন্য ঢাকা-চট্রগ্রাম রেলরুটে গাজীপুরে কালীগঞ্জের শিমুলিয়া এলাকার রেল ক্রসিং পয়েন্টে বেরিয়ার ফেলে ওই সড়কে যান চলাচল বন্ধ করা হয়। বেলা ১২টার দিকে রং সাইড দিয়ে বেপরোয়া গতিতে সিলেটগামী বাসটি ওই রেল ক্রসিং পয়েন্ট পার হওয়ার চেষ্টা করলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং রেলের দু’টি বেরিয়ার ভেঙ্গে ক্রসিংয়ের অপর পাশে দাড়িয়ে থাকা ঢাকাগামী বাদশা পরিবহনের অপর একটি বাসকে সজোরে ধাক্কা দেয়। ঢাকাগামী ওই ট্রেনের চালক এদৃশ্য দেখে দক্ষতার সঙ্গে দ্রুত ট্রেনের গতি কমিয়ে বাস দূর্ঘটনার কয়েক সেকেন্ডের মধ্যেই ট্রেনটি ওই লেবেল ক্রসিং পয়েন্ট অতিক্রম করে। এতে ট্রেন চালকের দক্ষতার কারনে অল্পের জন্য ওই দু’বাসের অর্ধশতাধিক যাত্রী রেল দূর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পায়। তবে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে এবং হুরোহুরি করে বাস থেকে নামতে গিয়ে অন্ততঃ ১০ যাত্রী আহত হয়েছে।

এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম-সিলেট-কিশোরগঞ্জ রেলরুটে প্রায় এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে দূর্ঘটনা কবলিত বাস দু’টি সরিয়ে নিলে ট্রেন ও যান চলাচল শুরু হয়।