২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুঙ্গিপাড়ায় জাতির পিতাকে শ্রদ্ধা জানালেন নয়া পাঁচ মন্ত্রী ও প্রতিমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২১ জুলাই ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানালেন সদ্য দায়িত্বপ্রাপ্ত পাঁচ মন্ত্রী ও প্রতিমন্ত্রী। মঙ্গলবার দুপুরে জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পৃথকভাবে ফুল দিয়ে তারা তাদের নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা হলেনÑ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেজ ওসমান, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম এবং খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। মোনাজাত পরিচালনা করেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান। এ সময় জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, জেলা প্রশাসক মোঃ খলিুলুর রহমান, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, সাবেক চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস ও পৌর মেয়র এস এম ইলিয়াস হোসেনসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিএনপি নেত্রী খালেদা জিয়ার মহা-আন্দোলনের হুমকি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া আন্দোলনের নামে অনেক হুমকি-ধমকি দিয়েছেন, অনেক লম্ফ-ঝঁম্প দিয়েছেন। যে আন্দোলনে মানুষের অংশগ্রহণ থাকে না, জনগণের ভূমিকা থাকে না, সে আন্দোলনে কোন সফলতা থাকে না। উনি এ রকমই চিন্তা করেন, অনেক কিছুই স্বপ্ন দেখেন। জনগণ আজকাল এগুলো পছন্দ করেন না, তাই জনগণই এসব প্রতিহত করবে। এছাড়া, বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত খুনীদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারে তিনি বলেন, এজন্য একটি কমিটি রয়েছে, প্রক্রিয়া অব্যাহত আছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সমুদ্রপথে মানবপাচারকারীদের ‘পাচারকারী’ না বলে ‘প্রতারক’ উল্লেখ করে বলেন, এই প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এর পাশাপাশি যারা জীবনের ঝুঁকি নিয়ে এ পথে পা বাড়ায়, তারা যাতে এ পথে আর না যায়Ñ সে বিষয়ে সচেতনতামূলক প্রচার চালানো হবে। এছাড়া, কর্মসংস্থানের জন্য মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে যাতে অল্প টাকায় সহজেই মানুষ যেতে পারে, সে ব্যবস্থাও করা হবে। বিদেশে কর্মসংস্থান বৃদ্ধি করতে ইতোমধ্যে সরকার টু সরকার এবং ব্যবসায়ী টু ব্যবসায়ী কাজ শুরু হয়েছে।

ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম বলেন, ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়ের দুর্নীতি এবং অবৈধ ভিওআইপি ব্যবসা বন্ধ করা হবে। এজন্য ৯০ দিনের এক মহাপরিকল্পনা হাতে নেয়া হয়েছে, আশা করি এর মধ্যেই দেশবাসী পরিবর্তন দেখতে পারবেন।

নির্বাচিত সংবাদ