২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এমপি রানা ও ভাই সাঈদুরের আত্মসমর্পণের আদেশ বহাল

  • মুক্তিযোদ্ধা ফারুক হত্যা

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের সরকারদলীয় এমপি আমানুর রহমান খান রানা ও তার ভাই সাঈদুর রহমানকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের জন্য দেয়া হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালত। তবে তাদের গ্রেফতার ও হয়রানি না করতে হাইকোর্টের দেয়া নির্দেশনা স্থগিত হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, তার সঙ্গে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল মোঃ বশিরউল্লাহ। অন্যদিকে রানা ও সাঈদুরের পক্ষে ছিলেন এ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

গত ১৪ জুলাই রানা ও সাঈদুরকে দুই সপ্তাহের আগাম জামিন দিয়ে ওই সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহর অবকাশকালীন বেঞ্চ। এর আগে ১২ জুলাই রানা-সাঈদুরকে হয়রানি না করার নির্দেশ দিয়ে ১৪ জুলাই জামিনের বিষয়ে আদেশের দিন ধার্য করে হাইকোর্ট।

দুদকের মাধ্যমে তদন্তের আবেদন গ্রহণ করেননি ॥ দুদকের মাধ্যমে ব্রাজিল থেকে আমদানি করা গম বিষয়ে দুর্নীতির অভিযোগের তদন্ত এবং নিরপেক্ষ ল্যাবরেটরিতে ওই গম পরীক্ষার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনকারী পক্ষের সম্পূরক আবেদনটি গ্রহণ করেনি সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালত।

রবির রিচার্জ প্লাসে ডাটা কেনার সুযোগ

রবির বিকল্প ডিজিটাল রিচার্জ প্ল্যাটফর্ম রিচার্জ প্লাসে সম্প্রতি ডাটা কেনার সুযোগ এনেছে অপারেটরটি। এর আগে গ্রাহকরা এই প্ল্যাটফর্ম ব্যবহার করে শুধু এয়ারটাইম রিচার্জের সুবিধা গ্রহণ করতে পারতেন। এখন ডাটা প্যাক কেনার জন্য রবি গ্রাহকরা রিচার্জ ডটরবি ডটকম ডটবিডি (ৎবপযধৎমব.ৎড়নর.পড়স.নফ) সাইটটি ভিজিট করে সহজেই এ প্রয়োজনটি মেটাতে পারেন। রিচার্জ প্লাসে বর্তমানে তিনটি ডাটা বান্ডেল রয়েছে। রিচার্জ প্লাসের ডাটা প্যাকগুলো স্বয়ংক্রিয়ভাবে নবায়নযোগ্য নয়। রিচার্জ প্লাসে গ্রাহকরা ১০৯ টাকায় ৭ দিন মেয়াদী ২৫০ মেগাবাইট ডাটা, ২৮৯ টাকায় ৩০ দিন মেয়াদী ৮৫০ মেগাবাইট ডাটা এবং ৪০৩ টাকায় ৩০ দিন মেয়াদী ১ হাজার ৪০০ মেগাবাইট ডাটা কিনতে পারবেন। বিকল্প রিচার্জ চ্যানেল রিচার্জ প্লাসের মাধ্যমে এয়ারটাইম বা ডাটা প্যাক কেনার জন্য গ্রাহককে রিচার্জ নাম্বার, ডাটা বা এয়ারটাইম রিচার্জের পরিমাণ ও তার ইমেইল এ্যাড্রেস দিতে হবে। ‘রিচার্জ নাও’ অপশনে ক্লিক করার পর গ্রাহককে তার পছন্দের পেমেন্ট মেথডটি (কার্ড/নেট ব্যাকিং/এমএফএস) বাছাই করতে হবে। Ñবিজ্ঞপ্তি