২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চরম মূল্যের পিতৃ স্নেহ!

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর হাজারীবাগে ফ্লেভার লিচু গলায় আটকে ২ বছরের এক শিশুর করুণ মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল চারটার দিকে তানজিম ওরফে তানজিল ঢাকা মেডিক্যাল কলেজে মারা যায়।

নিহত শিশু তানজিলের বাবার নাম ইব্রাহিম খলিল। হাজারীবাগ থানার ১৩৬ নম্বর বশিলায় তাদের বাসায় তারা থাকেন। ইব্রাহিম পেশায় মুদি দোকানদার। দুই সন্তানের মধ্যে তানজিল ছিল ছোট।

ইব্রাহিম জানান-তাদের বাসার পাশে তিনি মুদি দোকানে ব্যবসা করেন। দুপুরে বাসার কাছে মুদির দোকান থেকে ৩ টাকা দিয়ে লিচু কিনে এনে দেই তানজিলকে। লিচুটি খাওয়ার এক পর্যায়ে তার গলায় আটকে যায়। এ অবস্থায় দ্রুত তাকে ঢামেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে। এরপর কোন প্রকার অভিযোগ ও মামলা না করার শর্তে ময়নাতদন্ত ছাড়াই শিশুটির লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এদিকে হাসপাতালের জরুরী বিভাগে শিশুটির স্বজনরা বিলাপ করার সময় কর্তব্যরত চিকিৎসরা পরামর্শ দেন-এ ধরনের কৃত্রিম লিচু খাওয়ানো বিরত থাকার। কারণ এ ধরনের ফ্লেভার লিচু দেখতে আসল লিচুর মতোই। সেটা শিশুরা বেশ আনন্দেই খেলা করতে করতে চিবায়। তখন সেটা সিøপ করে গহ্বরে ঢুকে যায় এবং আটকে যাবার আশঙ্কা থাকে। তানজিলের বেলায়ও তেমনটি ঘটেছে। আর শিশুর কণ্ঠনালীর তুলনায় লিচু বেশ বড় হওয়ায় সেটা যদি আটকে যায় তখন শ্বাস নেয়াটা কঠিন হয়ে পড়ে। এ কারণেই তানজিলকে প্রাণ দিতে হয়েছে।