১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাজিতপুরে প্রতিবাদ সমাবেশ

  • সাংবাদিকের ওপর হামলা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২১ জুলাই ॥ সাংবাদিক নাসরুল আনোয়ারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলার বাজিতপুরে প্রতিবাদ সমাবেশ হয়েছে। সোমবার বিকেলে স্থানীয় সুপার মার্কেট চত্বরে বাজিতপুর পুনর্বিন্যাস পাঠাগার আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ‘হাওড়াঞ্চলবাসী’র কেন্দ্রীয় সমন্বয়ক ও সাংবাদিক খন্দকার হাবিবুর রহমান রাজা। এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য শিক্ষাবিদ সাইফুল ইসলাম, অধ্যক্ষ আ কা মোঃ গোলাম মোস্তফা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য মুখলেছুর রহমান, এ্যাডভোকেট রকিব পারভেজ, সংস্কৃতিকর্মী সাজ্জাদ পারভেজ, শিল্পী মুহাম্মদ শহীদুল ইসলাম, সাংবাদিক পলাশ চৌধুরী, মিয়া সুমন প্রমুখ।

স্বামীসহ চারজনের বিরুদ্ধে মামলা

আত্মহত্যার প্ররোচনা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে স্বামীসহ চারজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার কাদিরপড়া গ্রামের রহমত আলী মামলাটি করেন।

আসামিরা হলো, একই উপজেলার সালতা গ্রামের ইউনুচ আলী কটা, তার স্ত্রী মেঝেনা বেগম, ছেলে রাজু ও মেয়ে আয়না খাতুন। এজাহারে উল্লেখ করা হয়েছে, বিয়ের পর থেকেই এক লাখ টাকা যৌতুকের জন্য চাপ সৃষ্টি করতে থাকে ময়নার স্বামীসহ পরিবারের লোকজন। এরই মধ্যে ময়না খাতুনের একটি ছেলে হয়। এ সময় স্বামী যৌতুকের জন্য মারপিটসহ বিভিন্ন নির্যাতনের শিকার হয়ে পিতার বাড়ি থেকে ৭০ হাজার টাকা এনে স্বামীকে দেন। কিছু দিন যেতে না যেতেই আবারও এক লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে মারপিট শুরু করেন রাজু। এরপর রাজু বাজার থেকে বিষ এনে স্ত্রীকে দিয়ে আত্মহত্যার জন্য প্ররোচনা করে।

ব্রাহ্মণবাড়িয়ায় এ্যাম্বুলেন্স ভাংচুর

হাসপাতালে শিশু মৃত্যু

স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া ॥ চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে মঙ্গলবার বিক্ষুব্ধ জনতা তা-ব চালিয়েছে। সদর হাসপতালের জরুরী বিভাগসহ চিকিৎসকদের ১০টি কক্ষ ভাংচুর ও তছনছ করেছে। এ সময় পুলিশের সঙ্গে রোগীর স্বজনদের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। এতে পুলিশসহ দুইজন গুলিবিদ্ধ হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে সদর উপজেলার নাটাই গ্রামের আজাদ তার শিশু সন্তান নিলয়কে (৬) সদর হাসপাতালে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা প্রেরণ করে। তাকে ঢাকায় নেয়ার চেষ্টা করলে এ্যাম্বুলেন্স চালক তাকে নিতে অপারগতা প্রকাশ করে। রোগীর স্বজনরা চিকিৎসকের হাতে পায়ে ধরে শিশুটিকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করার অনুরোধ করে। কিন্তু চিকিৎসকরা কোন পদক্ষেপ নেয়নি। এর কিছুক্ষণের মধ্যেই শিশুটি মারা যায়। এতে রোগীর স্বজনরা ক্ষুব্ধ হয়ে সদর হাসপাতালে ব্যাপক ভাংচুর চালায়। তারা এ্যাম্বুলেন্সটিও ভাংচুর করে। জরুরী বিভাগসহ সদর হাসপাতালের ১০টি কক্ষ ভাংচুর করে। এ সময় সেবিকা ও চিকিৎসকরা ভীতসন্ত্রস্ত হয়ে গা ঢাকা দেয়। এদিক সেদিক পালাতে থাকে রোগীরা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করলে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে টিটু নামে এক যুবকসহ পুলিশের এসআই গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় চিকিৎসকদের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রানা নুর শামশ। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

রাজবাড়ীতে অস্ত্রসহ ডাকাত গ্রেফতার আহত চার

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২১ জুলাই ॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার দুর্গাপুর এলাকা থেকে কালুখালী থানার পুলিশ সোমবার রাতে ২ রাউন্ড গুলি ও দেশীয় তৈরি একটি রিভলবারসহ আন্তঃজেলা ডাকাত আইয়ুব আলীকে (৩৫) গ্রেফতার করেছে। তার বাড়ি একই উপজেলার দামুকদিয়া গ্রামে। তার পিতার নাম আবেদ আলী।

অস্ত্র উদ্ধারের সময় ডাকাত-পুলিশ গুলিবিনিময়ে ডানপায়ে গুলিবিদ্ধ হয় আইয়ুব আলী। তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছে চার পুলিশ। এরা হচ্ছে এসআই অপূর্ব, তাজউদ্দিন, মৃত্যুঞ্জয় এবং কনস্টেবল আশরাফুল।