২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরিদপুরে আওয়ামী লীগ নেতার বাড়ি ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২১ জুলাই ॥ এলাকায় জুয়া ও মাদক ব্যবসার প্রতিবাদ করায় ফরিদপুরের নগরকান্দা উপজেলায় আওয়ামী লীগ নেতার বাড়ি ভাংচুর করেছে চিহ্নিত মাদক ব্যবসায়ীরা। হামলাকারীরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসী মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে।

জানা গেছে, উপজেলার চরযশোরদী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের আলম খন্দকারের বাড়ির আশপাশের এলাকা থেকে শুক্রবার সাত জুয়াড়ি ও মাদক ব্যবসায়ী আটক হয়। এ ঘটনায় মাদক ব্যবসায়ীরা স্থানীয় আওয়ামী নেতা মুহিদুর রহমানের ওপর ক্ষিপ্ত হয়। মঙ্গলবার দুপুরে আলম খন্দকার ও তার সহযোগীরা আওয়ামী লীগ নেতা মহিদুরের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা এ সময় মহিদুরের বাড়িতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাংচুর করে। এ হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িত আলম খন্দকার ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেছে। এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা মুহিদুর রহমান বাদী হয়ে নগরকান্দা থানায় মামলা দায়ের করেছেন।

মীরসরাইয়ে বিমান বাহিনীর কপ্টারের জরুরী অবতরণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যান্ত্রিক ত্রুটির কারণে মঙ্গলবার বিকেলে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার জরুরি অবতরণ করে চট্টগ্রামের মীরসরাই উপজেলার দুর্গাপুর বাজার এলাকার ধানক্ষেতে। এটিকে উদ্ধারের জন্য চট্টগ্রাম থেকে উড্ডয়ন করে সেনাবাহিনীর আরেকটি হেলিকপ্টার। মীরসরাই থানা ও দুর্গাপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেন। হেলিকপ্টারটি ঢাকা থেকে চট্টগ্রামে আসছিল। ধানক্ষেতে একটি হেলিকপ্টারের জরুরি অবতরণের পর ওই এলাকায় চারপাশ থেকে ছুটে আসে উৎসুক লোকজন। বিমান বাহিনী সূত্রে জানা যায়, এই হেলিকপ্টারে একজন ক্যাপ্টেন, কো পাইলট ও ফ্লাইট ইঞ্জিনিয়ার ছিলেন। আকাশে থাকা অবস্থায় ইঞ্জিন থেকে ওয়ার্নিং আসায় এটিকে জরুরি অবতরণ করাতে হয়।

ছাত্রদলের সভাপতি ইয়াবাসহ গ্রেফতার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ছাত্রদলের মিছিল প- হয়ে গেছে। জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান ইয়াবাসহ গ্রেফতার হওয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জ জেলা ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে পুলিশ বাধা দেয়। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মুন্সীগঞ্জ শহরের বাজারস্থ জুবলী রোড থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের কৃষি ব্যাংক এলাকায় এলে পুলিশের বাধার মুখে তা ছত্রভঙ্গ হয়ে যায়। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাসুদ রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা আজিমসহ তৃণমূল নেতাকর্মীরা। গত রবিবার রাত সাড়ে ১১টার দিকে পটুয়াখালীর লেবুখালি ফেরিঘাট থেকে বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাজীব আহসানসহ পাঁচ নেতাকর্মীকে মাদক বহনের অভিযোগে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।

কারখানার বর্জ্য ফেলার প্রতিবাদে রূপগঞ্জে মিছিল

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২১ জুলাই ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকার লিতুন ফেব্রিক্স নামে একটি ডাইং কারখানার বিষাক্ত বর্জ্য ফেলার প্রতিবাদে এলাকাবাসী ফের জুতা ও ঝাড়ু মিছিল করেছেন। রবিবার মিছিল করার পর ফের মঙ্গলবার সকালে ডাইং কারখানার সামনে অবস্থান নিয়ে শত শত নারী-পুরুষ জুতা ও ঝাড়ু মিছিল করেছেন। ভুক্তভোগী এলাকাবাসী জানান, লিতুন ফেব্রিক্স ডাইং এর বিষাক্ত বর্জ্য সরাসরি জমিতে ফেলার কারণে পূর্ব সুতালড়া ও উত্তর মাসাব এই দুই গ্রামের মানুষের বসবাস করা অসম্ভব হয়ে পড়েছে।

নির্বাচিত সংবাদ