১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে চালকের দক্ষতায় বেঁচে গেলেন অর্ধ শতাধিক যাত্রী

  • রেলক্রসিংয়ে দু’বাসের সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ জুলাই ॥ কালীগঞ্জে শিমুলিয়া রেলক্রসিংয়ের প্রতিবন্ধক ভেঙ্গে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এ সময় ট্রেন চালকের দক্ষতার কারণে অল্পের জন্য ওই দু’বাসের অর্ধশতাধিক যাত্রী প্রাণে রক্ষা পেয়েছে। তবে এ ঘটনায় বাসের অন্তত ১০ যাত্রী আহত হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, গাজীপুর মহানগরীর টঙ্গী থেকে বলাকা পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে মঙ্গলবার সিলেটের হযরত শাহজালাল ও শাহপরানের মাজারে যাচ্ছিল। এ সময় কুমিল্লা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার এক্সপ্রেস ট্রেন আসায় রেলক্রসিং পয়েন্টে প্রতিবন্ধক ফেলে সড়কে যান চলাচল বন্ধ করা হয়। বেলা ১২টার দিকে রং সাইড দিয়ে বেপরোয়া গতিতে সিলেটগামী বাসটি ওই রেলক্রসিং পয়েন্ট পার হওয়ার চেষ্টা করলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং রেলের দু’টি প্রতিবন্ধক ভেঙ্গে ক্রসিংয়ের অপর পাশে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী বাদশা পরিবহনের অপর একটি বাসকে সজোরে ধাক্কা দেয়। ঢাকাগামী ওই ট্রেনের চালক এ দৃশ্য দেখে দক্ষতার সঙ্গে দ্রুত ট্রেনের গতি কমিয়ে ট্রেনটি লেবেল ক্রসিং অতিক্রম করে। এতে অল্পের জন্য ওই দু’বাসের অর্ধশতাধিক যাত্রী দুর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পায়।

সাভারে কিশোরকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২১ জুলাই ॥ নেশার টাকা না পেয়ে সাভারে এক কিশোরকে পিটিয়ে হত্যা করেছে এক দল বখাটে যুবক। মঙ্গলবার সকালে পৌর এলাকার বক্তারপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম সাগর মিয়া (১২)। সে বক্তারপুর এলাকার নজরুল ইসলামের ছেলে।

নজরুল ইসলাম জানান, কয়েক দিন ধরে তার ছেলে সাগরের কাছে নেশা করার জন্য কয়েক হাজার টাকা চেয়ে আসছিল বক্তারপুর এলাকার এক দল বখাটে। টাকা দিতে অস্বীকৃতি জানালে মঙ্গলবার সকালে তার ছেলেকে বক্তারপুর এলাকায় একা পেয়ে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে বখাটেরা। এ সময় সাগরের চিৎকারে তার মা তারা বানু বাঁচাতে গেলে তাকেও পিটিয়ে আহত করে বখাটেরা পালিয়ে যায়।

পুকুরে ডুবে ব্রিটিশ নাগরিক শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার ২১ জুলাই ॥ জেলা সদর উপজেলার মারকুনায় পুকুরের পানিতে সাঁতার কাটতে গিয়ে জান্নাত নামের ৮ বছরের এক ব্রিটিশ নাগরিক শিশু ডুবে মারা গেছে। পরিবার সূত্রে জানা যায় মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে বাড়ির পুকুরে শিশু জান্নাতের লাশ ভেসে উঠতে দেখতে পায়।